শাবিপ্রবি প্রতিনিধি

২৭ অক্টোবর, ২০১৬ ১৭:২৩

শুক্রবার শাবিপ্রবিতে ‘জাতীয় নদী অলিম্পিয়াড ২০১৬’

নদীর মতো গুরুত্বপুর্ণ বিষয়ে তরুণদের আগ্রহী করতে বাংলাদেশে প্রথমবারের মতো সব বিভাগীয় শহরে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘জাতীয় নদী অলিম্পিয়াড ২০১৬’।

শুক্রবার (২৮ অক্টোবর) প্রথম অলিম্পিয়াডটি অনুষ্ঠিত হবে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল অডিটোরিয়ামে।

দেশে নদীর প্রয়োজনীয়তা ও নদী বিষয়ক জ্ঞান ছড়িয়ে দিতে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীদের নিয়ে ‘জানো যদি, জাগবে নদী’ প্রতিপাদ্যকে সামনে রেখে সেচ্ছাসেবী নদী বিষয়ক সংগঠন রিভারাইনপিপল এবং সমকালের পাঠক সংগঠন সমকাল সুহৃদ সমাবেশ এই অলিম্পিয়াডের আয়োজন করছে।

আয়োজকরা জানান, শুক্রবার সকাল ৯ টায় শাবিপ্রবি'র অডিটোরিয়ামে সিলেট বিভাগের শিক্ষার্থীরা ‘জাতীয় নদী অলিম্পিয়াড ২০১৬-সিলেট’ এ অংশ নেবেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভুঁইয়া, বিশেশজ অতিথি হিসাবে থাকবেন জাতীয় নদী রক্ষা কমিশনের সদস্য শারমিন মুরশিদ, ওয়াটারকিপারস বাংলাদেশ এর সমন্বয়ক শরীফ জামিল ও শাবিপ্রবি'র ডিন ড. জহির বিন আলম। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন লিডিং ইউনিভার্সিটি, সিলেট এর উপাচার্য অধ্যাপক ড. কামরুজ্জামান চৌধুরী।

এছাড়াও অনুষ্ঠানের সংগঠক ও নদী নিয়ে কাজ করা গবেষকরাও উপস্থিত থেকে আলোচনায় অংশ নেবেন। অলিম্পিয়াডে সংশ্লিষ্ট সকলের উপস্থিতি কামনা করেছেন অনুষ্ঠানের সমন্বয়ক শরিফ নীড়।

আপনার মন্তব্য

আলোচিত