শাবি প্রতিনিধি

২৯ অক্টোবর, ২০১৬ ১৮:১২

সৃজনশীল আইডিয়া নিয়ে শাবিতে কনফারেন্স

‘‘ইটস অ্যাবাউট টাইম’ এই স্লোগানকে সামনে রেখে বিশ্বব্যাপী ‘আইডিয়া শেয়ার’ এর অলাভজনক প্ল্যাটফর্ম ‘টেড’ এর সরাসরি সম্প্রচার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সম্প্রচারিত হয়েছে।

শনিবার বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে এটি সরাসরি সম্প্রচারিত হয়। টেড এর লাইসেন্সকৃত ‘টেডএক্স সাস্ট ওম্যান’ এটি সরাসরি সম্প্রচারিত করে।

যুক্তরাষ্ট্রের সানফ্রান্সিকোতে চলমান ‘টেড ওইমেন কনফারেন্স-২০১৬’ এর আদলে এই কনফারেন্সের আয়োজন করা হয়। শাবিপ্রবি ছাড়াও বিশ্বের ৭০টি দেশের ৩০০ টি স্থানে একই সময়ে এই কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে বলে জানান ‘টেডেক্স সাস্ট ওইমেন’ এর কিউরেটর ও ভুগোল ও পরিবেশ বিভাগের শিক্ষার্থী মো. শাহপরাণ।

মো. শাহপরাণ জানান, আমাদের আয়োজনে শতাধিক শিক্ষার্থী অংশ নেন। তাছাড়া ‘টেড ওইমেন কনফারেন্স-২০১৬’ এর লাইভ স্ট্রিমিং সম্প্রচারও করা হয়।

উল্লেখ্য, টেড একটি অলাভজনক ধারনা ছড়ানো প্রতিষ্ঠান যারা সাধারণত ছোট, শক্তিশালী ধারণাগুলো আলোচনা করে থাকে। প্রযুক্তি, বিনোদন এবং ডিজাইন সম্বলিত ধারণা নিয়ে এটি ১৯৮৪ সালে শুরু হলেও এখন বিজ্ঞান থেকে শুরু করে ব্যবসা এবং বৈশ্বিক ইস্যু নিয়ে বিশে^র ১০০ টিরও বেশি ভাষায় এরা কাজ করে থাকে।

আপনার মন্তব্য

আলোচিত