সিলেটটুডে ডেস্ক

২২ নভেম্বর, ২০১৬ ২২:০৮

সিকৃবির ভর্তি পরীক্ষা ২৫ নভেম্বর

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) সম্মান ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার আগামী ২৫ নভেম্বর অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে পরীক্ষার আসন বিন্যাস প্রকাশিত হয়েছে বলে নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তর। এবছর ৩৭৪ টি আসনের জন্য আবেদন করেছে ১১ হাজার ৪ শত ৯৬ জন। প্রতি আসনের বিপরীতে প্রায় ৩১ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী অংশ নিবে বলে জানা যায়। ভর্তি পরীক্ষা কমিটি ২০১৭ এর আহবায়ক প্রফেসর ড. এএফএম সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে পুরো আসন বিন্যাস বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে।

আসন বিন্যাস অনুযায়ী ১০০০১ থেকে ১১৮২৫ রোলনম্বর সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় মূল ক্যাম্পাসে, ১১৮২৬ থেকে ১৩০২৫ রোলনম্বর সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজে, ১৩০২৬ থেকে ১৪১২৫ রোলনম্বর সিলেট মডেল স্কুল এন্ড কলেজে, ১৪১২৬ থেকে ১৪৬২৫ রোলনম্বর সরকারী টিচার্স ট্রেনিং কলেজে, ১৪৬২৬ থেকে ১৬৬২৫ রোলনম্বর এমসি কলেজে, ১৬৬২৬ থেকে ১৭৮২৫ রোলনম্বর সিলেট সরকারী কলেজে, ১৭৮২৬ থেকে ১৯২১৫ রোলনম্বর সৈয়দ হাতিম আলী উচ্চ বিদ্যালয়ে, ১৯২১৬ থেকে ২০৪০১ রোলনম্বর সিলেট সরকারী মহিলা কলেজে এবং ২০৪০২ থেকে ২১৪৯৬ রোলনম্বর সিলেট সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভর্তি পরীক্ষায় অংশ নিবে।

২৫ নভেম্বর শুক্রবার সকাল ১০.০০ থেকে ১১.৩০ পর্যন্ত এবছরের ভর্তিপরীক্ষা অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে প্রবেশপত্র ডাউনলোড প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ২৪ নভেম্বর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (http://www.sau.ac.bd/) থেকে নামানো যাবে।

এবার মোট ৩৭৪টি আসনের মধ্যে ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স অনুষদে ভর্তি হতে পারবে ৮৮জন, কৃষি অনুষদে ৭৭জন, মাৎস্যবিজ্ঞান অনুষদে ৬৬জন, কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদে ৫৫জন, কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদে ৫৫জন এবং বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদে ৩৩জন শিক্ষার্থী ভর্তি হতে পারবে। ভর্তি পরীক্ষার ফলাফল আগামী ২৭ নভেম্বর রোববার প্রকাশিত হবে বলে জানিয়েছে সিকৃবি প্রশাসন।

প্রয়োজনীয় সহায়তার জন্য ০১৭৪২-৮২৪৬৫৪, ০১৮৮৩-১৩৫৮৪৮ এই দুটি মোবাইল নম্বরে যোগাযোগের পরামর্শ দেয়া হচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত