দোদুল খান

২৬ নভেম্বর, ২০১৬ ২০:২০

ঢাবিতে ছাত্রলীগের হল কমিটিতে পদ পাওয়ার দৌড়ে সিলেটের ৮ ছাত্রনেতা

ঘোষণা দেয়ার পাঁচমাস পর প্রথমবারের মতো ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের হল ভিত্তিক কমিটি গঠন হবে রবিবার। ইতোমধ্যেই হল কমিটিতে স্থান পেলে কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে সবধরনের লবিং শেষ করেছেন ছাত্রলীগের বিভিন্ন হল নেতৃবৃন্দ। আর প্রথম গঠিত কমিটিগুলোতে বিভিন্ন হলের দায়িত্ব পেতে বিভিন্ন অঞ্চল থেকে ঢাবি শিক্ষার্থীদের পাশাপাশি জোর লবিং করছেন সিলেট থেকে ঢাবিতে অধ্যয়নরত বেশ কিছু নেতা।

হল কমিটি ঘোষণার রবিবারের সম্মেলনে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ ছাড়াও উপস্থিত থাকবেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক ও সিলেটী ঢাবি শিক্ষার্থী জাকির হোসাইন উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক পদে সিলেটী একজনের অবস্থান ছাড়াও কেন্দ্রীয় কমিটির ধর্ম সম্পাদক পদে খায়ের উদ্দিন চৌধুরীসহ বিভিন্ন ঢাবি শিক্ষার্থী সিলেটীর অবস্থান হল কমিটিতেও সিলেটীরা ভালো অবস্থান পাবেন বলেই ধারণা করছেন কমিটি সংশ্লিষ্টরা।

ঢাবির হল কমিটিতে স্থান পেতে যে সকল সিলেটী ঢাবি ছাত্রলীগ নেতৃবৃন্দ রয়েছেন পছন্দ তালিকার শীর্ষে, তাদের মধ্যে রয়েছেন জাতির জনক বঙ্গবন্ধু হলে আল-আমিন রহমান, মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলে ইউসুফ উদ্দিন খান, বিজয় একাত্তর হলে জামশেদ আহমদ, সার্জেন্ট জহরুল হক হলে আনিসুল ইসলাম জুয়েল, জগন্নাথ হলে শেখর চন্দ্র, ফজলুল হক মুসলিম হলে নুরে আলম চৌধুরী, এফআর হলে মোঃ শাহরিয়ার।


২০১৫ সালের ১৮ ‍জুলাই, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক হন আবিদ আল হাসান ও মোতাহের হোসেন প্রিন্স। এক বছরের অনুমোদন পাওয়া এ কমিটির মেয়াদ এ বছর জুলাইয়ে শেষ হলেও কমিটি ব্যর্থ হয় হল কমিটিসহ পূর্ণাঙ্গ একটি কমিটি গঠনে। তবে এবার কেন্দ্রীয় কমিটির ‍উদ্যোগে হল কমিটি গঠিত হচ্ছে আর প্রতিটি হল কমিটি উপজেলা কমিটির সমপর্যায়ের মর্যাদা পাবে বলে জানিয়েছে ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি।

নবগঠিত হল কমিটিগুলো সম্ভাব্য সিলেটী পদপ্রার্থীদের প্রসঙ্গে ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জাকির হোসাইন সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সিলেট থেকে এসে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করে ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের দায়িত্বে এখন সিলেটীরা আসছে, যা সিলেটবাসীর গর্ব। ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল কমিটিতেও এবার অনেক সিলেটী সম্ভাব্য প্রার্থী রয়েছে, এবং তাদের বেশ ভাল সম্ভাবনাও রয়েছে। যারা পরিচ্ছন্ন রাজনীতি করছে, তারা অবশ্যই পুরস্কৃত হবে।

আপনার মন্তব্য

আলোচিত