শাবি প্রতিনিধি

১৭ এপ্রিল, ২০১৫ ০১:০৪

পদত্যাগ নয়, উপাচার্যকে সংযত হওয়ার আহ্বান শাবি শিক্ষক সমিতির

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে অন্যান্য শিক্ষকদের সাথে অসৌজন্যমূলক আচরণ থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

একই সঙ্গে শিক্ষকদের সাথে সৃষ্ট সংকট নিরসনে উদ্যোগী হতেও উপাচার্যের প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষক সমিতির নেতারা। বৃহস্পতিবার রাতে শাবি শিক্ষক সমিতির এক বৈঠক শেষে এই আহ্বান জানানো হয়।

এর আগে বুধবার এক বৈঠক থেকে উপাচার্য আমিনুল ইসলাম ভূইয়াকে পদত্যাগের জন্য চারদিনের সময়সীমা বেঁধে দেয় সরকার সমর্থিত মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভূদ্ধ শিক্ষক পরিষদ। উপাচার্য পদত্যাগ না করলে কর্মবরিতিসহ কঠোর আন্দােলনে নামারও হুশিয়ারি দেন সরকারপন্থী শিক্ষকরা।

তবে সরকারপন্থী শিক্ষকদের কঠোর অবস্থানের একদিন পর শিক্ষক সমিতি এ ইস্যুতে কিছুটা নমনীয় অবস্থান নেয়। তবে সৃষ্ট জটিলতার জন্য উপাচার্যকেই দায়ী করে শিক্ষক সমিতি।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) রাতে শাবি শিক্ষক সমিতির সাধারণ সভা শেষে সমিতির সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. কবীর হোসেন বলেন, বিশ্ববিদ্যালয়য়ে সাম্প্রতিক সময়ে শিক্ষকদের মধ্যে যে আস্থার সংকট সৃষ্টি হয়েছে তার জন্য উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূইয়াই দায়ী।

সভায় তিনটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে জানিয়ে ড. কবির হোসেন বলেন, সিদ্ধান্ত গুলো হলো- এক. কয়েকজন শিক্ষকের সাথে উপাচার্যের অসৌজন্যমূলক আচরনে শিক্ষকরা কষ্ট পেয়েছেন, এ ধরনের আচরনে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষকরাই ব্যাতিত হয়েছেন।

দুই. এ অপমানজনক ও অসৌজন্যমূলক আচরনের তীব্র ক্ষোভ ও নিন্দা জ্ঞাপন করে ভবিষৎতে এ ধরনের আচরন থেকে বিরত থাকতে উপাচার্য আহ্বান জানানো হয়েছে সভায়।

তিন. এ ঘটনার জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও প্রশাসনের মধ্যে যে আস্থার সংকট তৈরি হয়েছে তার জন্য উপাচার্য নিজেই দায়ী। এই আস্থা ফিরিয়ে আনতে উপাচার্যকেই দায়িত্ব নিতে হবে।

আপনার মন্তব্য

আলোচিত