সিলেটটুডে ডেস্ক

২৯ নভেম্বর, ২০১৬ ১৭:৫০

জাহাঙ্গীরগর বিশ্ববিদ্যালয়ে ভর্তির সাক্ষাৎকার ৪-৫ ডিসেম্বর

জাহাঙ্গীরগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির সাক্ষাৎকার ৪ ও ৫ ডিসেম্বর।

মঙ্গলবার (২৯ নভেম্বর) বিশ্ববিদ্যালয় ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা-১) ও কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব মোহাম্মদ আলী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, আগামী ৪ ও ৫ ডিসেম্বর সংশ্লিষ্ট ইউনিট অফিসে লিখিত পরীক্ষায় নির্বাচিত শিক্ষার্থীদের পছন্দক্রম গ্রহণ, সাক্ষাৎকার ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এছাড়া ৪ থেকে ৭ ডিসেম্বর ‘সি’ ইউনিটের (কলা ও মানবিকী অনুষদ) অন্তর্ভূক্ত নাটক ও নাট্যতত্ত্ব এবং চারুকলা বিভাগে লিখিত পরীক্ষায় নির্বাচিত শিক্ষার্থীদের সাক্ষাৎকার ও ব্যবহারিক পরীক্ষা নেওয়া হবে।

একই সময়ের মধ্যে (৪ থেকে ৭ ডিসেম্বর) মুক্তিযোদ্ধা কোটা, ক্ষুদ্র নৃগোষ্ঠী ও অনগ্রসর সম্প্রদায় এবং দলিত সম্প্রদায় কোটা, খেলোয়াড় কোটা (শুধুমাত্র বিকেএসপি থেকে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ), প্রতিবন্ধী কোটায় ভর্তি জন্য আবেদন ফরম ব্যাংক থেকে সংগ্রহ ও শিক্ষা শাখায় জমা দিতে হবে।

সাক্ষাৎকার গ্রহণ শেষে আগামী ৭ ডিসেম্বর (বুধবার) চূড়ান্ত মেধা তালিকা প্রকাশ করা হবে। এরপর ৮, ১১, ১৩ ও ১৫ ডিসেম্বর মেধা তালিকা থেকে ভর্তি করানো হবে।

১৮ ডিসেম্বর ডিন অফিস কর্তৃক ‘ভর্তিকৃত ছাত্র-ছাত্রীদের’ মাইগ্রেশন তালিকা প্রকাশ করা হবে। ১৯ ডিসেম্বর ইউনিট অফিস কতৃক ২য় মেধা তালিকা প্রকাশ করা হবে এবং ২৭ ডিসেম্বর তৃতীয় মেধা তালিকা প্রকাশ করা হবে।

প্রথম দফায় আসন সংখ্যা থেকে তিনগুণ প্রার্থীর সাক্ষাৎকার নেওয়া হবে। সাক্ষাৎকারের বিস্তারিত কর্মসূচি বিশ্ববিদ্যালয় ওয়েবসাইট ju-admission.org পাওয়া যাবে।

সাক্ষাৎকারে সময় শিক্ষার্থীকে এসএসসি ও এইচএসসি/সমমান পরীক্ষার মূল সনদ, গ্রেডশিট ও ভর্তি পরীক্ষার মূল প্রবেশপত্র সঙ্গে আনতে হবে। প্রার্থী অন্য কোনো প্রতিষ্ঠানে ভর্তি হয়ে থাকলে ভর্তি প্রমাণ পত্র সঙ্গে আনতে হবে।

নাটক ও নাট্যতত্ত্ব এবং চারুকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষার সময় প্রয়োজনীয় সরঞ্জামাদি সঙ্গে আনতে হবে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে জানানো হয়।

আপনার মন্তব্য

আলোচিত