এমসি কলেজ প্রতিনিধি

১২ ফেব্রুয়ারি , ২০১৭ ১৪:২১

এমসি কলেজে ৩ দিনব্যাপী সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা শুরু

'হৃদয়ে সাগর দোলার ছন্দ আর অশুভ শক্তির সাথে আপোষহীন দ্বন্ধ চাই' শ্লোগানে সিলেট এমসি কলেজে শুরু হয়েছে তিন দিনব্যাপী বার্ষিক সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা।

রোববার (১২ ফেব্রুয়ারি) সকাল ১০টায় শুরু হওয়া প্রতিযোগিতার প্রথম দিনের ৪টি ইভেন্ট তিনটি ভেন্যুতে অনুষ্ঠিত হচ্ছে।

রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের প্রতিবাদসহ সমসাময়িক বিষয় উঠে আসছে শিক্ষার্থীদের অভিনয়ের মাধ্যমে। বাউল শাহ আব্দুল করিমের গানের প্রধান্য থাকলেও লোকগীতি সঙ্গীত, নজরুল সঙ্গীত আর দেশাত্মবোধক গানে শিক্ষার্থীদের সুরের মূর্ছনায় মুখরিত পুরো ক্যাম্পাস।

ঘুরে ঘুরে ইভেন্টের অনুষ্ঠানমালা দেখার ফাঁকে কলেজের অধ্যক্ষ্য প্রফেসর নিতাই চন্দ্র চন্দ সিলেটটুডে'কে জানান, "প্রতিযোগিতার আয়োজনটি অনেক সুন্দর হয়েছে। এর থেকে জাতীয় পর্যায়ে বিজয়ী হওয়ার মতো মেধাবী ছেলে-মেয়েরা বের হয়ে আসবে।"

আজকে অনুষ্ঠিত চারটি ইভেন্টে বিচারক হিসেবে কলেজের শিক্ষকদের পাশাপাশি দেশের প্রথিতযশা লোক সঙ্গীত শিল্পী জামাল হাসান আল বান্না, রবীন্দ্র সঙ্গীত শিল্পী অনিমেষ বিজয় রায় চৌধুরীর মতো গুণী ব্যক্তিরা উপস্থিত আছেন বলে জানিয়েছেন আয়োজকরা।

অনুষ্ঠানমালা অব্যাহতভাবে আরও দু'দিন চলবে বলে জানান বার্ষিক সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার সদস্য সচিব ও শিক্ষক পরিষদ সম্পাদক তোতিউর রহমান।

আপনার মন্তব্য

আলোচিত