সিলেটটুডে ডেস্ক

১২ ফেব্রুয়ারি , ২০১৭ ১৭:১৯

মডেল ইউনাইটেড নেশনস এসোসিয়েশনের কর্মশালা ও মক মান সেশন অনুষ্ঠিত

সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির মডেল ইউনাইটেড নেশনস এসোসিয়েশনের কর্মশালা ও মক মান সেশন-২০১৭ এর দুদিন ব্যাপী অনুষ্ঠান শেষে বিজয়ীদেরকে সনদ প্রদান করা হয়েছে।

শনিবার (১১ ফেব্রুয়ারি) লিডিং ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সনদ প্রদান করেন। প্রথমবারের মত সিলেট বিভাগের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২০০ এর অধিক শিক্ষার্থীদের প্রতিনিধি ও চারটি কমিটি নিয়ে ছায়া জাতিসংঘের উপর এ কর্মশালার আয়োজন করা হয়।

ইউএন কমিটি থেকে বেস্ট ডেলিগেট এওয়ার্ড লাভ করেন এআইবিএর শিক্ষার্থী তাহমিন তাহহিয়া, আউটস্ট্যান্ডিং ডেলিগেট হিসেবে এওয়ার্ড অর্জন করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাদমান আবসার চৌধুরী, স্পেশাল মেনশন এওয়ার্ড লাভ করে নর্থইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের শিক্ষার্থী তাহমিনা সিকদার ইমা।

ইউএনএইচসিআর কমিটি থেকে বেস্ট ডেলিগেট এওয়ার্ড জয় লাভ করে রাইজ স্কুলের শিক্ষার্থী জাকির আহসান, আউটস্ট্যান্ডিং ডেলিগেট হিসাবে এওয়ার্ড অর্জন করে লিডিং ইউনিভার্সিটির শিক্ষার্থী মো. ওলিউর রহমান, স্পেশাল মেনশন এওয়ার্ড লাভ করে সিলেট ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী  সৈয়দা মারিয়া আহমেদ।

ইউএনএইচআরসি কমিটি থেকে বেস্ট ডেলিগেট এওয়ার্ড জয় লাভ করে সিলেট ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী সাদমান সাকিব, আউটস্ট্যান্ডিং ডেলিগেট হিসাবে এওয়ার্ড অর্জন করে আনন্দ নিকেতন স্কুলের শিক্ষার্থী সাকিব আহমেদ, স্পেশাল মেনশন এওয়ার্ড লাভ করে সিলেট ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী সাগতা সঙ্গিত দত্ত। ইউএনডিপি কমিটি থেকে বেস্ট ডেলিগেট এওয়ার্ড জয় লাভ করে লিডিং ইউনিভার্সিটির শিক্ষার্থী রাফিয়া ফেরদৌস, আউটস্ট্যান্ডিং ডেলিগেট হিসাবে এওয়ার্ড অর্জন করে আনন্দ নিকেতন স্কুলের শিক্ষার্থী আহমেদ এস সামী এবং স্পেশাল মেনশন এওয়ার্ড লাভ করে সিলেট ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী ইফতেখার হক হৃদয়।

লিডিং ইউনিভার্সিটির ছাত্র মো. মতিউর রহমান আলেক সেক্রেটারি জেনারেল হিসেবে অনুষ্ঠানটি পরিচালনা করেন এবং প্লেনারী প্রেসিডেন্ট হিসেবে দায়িত্বে ছিলেন নাফিস ইবনে সোহেল।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন লিডিং ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এবং সোশ্যাল সাইন্স অনুষদের ডিন প্রফেসর ড. এস.এম আলী আক্কাস ও ইংরেজী বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান ও ভারপ্রাপ্ত প্রক্টর মোহাম্মেদ নজরুল ইসলাম।

এতে স্ট্রেটেজিক পার্টনার হিসেবে ছিল ঢাকা ইউনিভার্সিটি মডেল ইউনাইটেড নেশনস এসোসিয়েশন। লিডিং ইউনিভার্সিটির মডেল ইউনাইটেড নেশনস এসোসিয়েশনের এডভাইজার তাহরিমা চৌধুরী জান্নাতের তত্ত্বাবধানে এবং সদস্যদের অক্লান্ত প্রচেষ্টা ও সার্বিক সহযোগিতায় প্রথমবারের মত সিলেটে এমন একটি সফল ছায়া জাতিসংঘ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত