সিলেটটুডে ডেস্ক

১১ এপ্রিল, ২০১৭ ১৮:৪২

মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে শিক্ষক-শিক্ষার্থী বিতর্ক অনুষ্ঠিত

মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে প্রাণবন্ত বিতর্ক অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১১ এপ্রিল) দুপুরে ‘বিশ্ববিদ্যালয়ে শিক্ষক অপেক্ষা শিক্ষার্থীরাই অধিকতর সুখী’ এ বিষয়ের উপর বিশ্ববিদ্যালয়ের প্রফেসর এম হাবিবুর রহমান হলে এ বিতর্ক অনুষ্ঠিত হয়।

বিতর্ক বিষয়ের পক্ষে ছিলেন শিক্ষকবৃন্দ (সরকারপক্ষ) এবং বিপক্ষে ছিলেন শিক্ষার্থীরা (বিরোধীপক্ষ)। মেট্রোপলিটন ইউনিভার্সিটির লিডারশীপ ডেভলাপমেন্ট ফোরামের (এলডিএফ) আয়োজনে অনুষ্ঠিত বিতর্কে স্পিকারের দায়িত্ব পালন করেন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. নজরুল হক চৌধুরী।

এলডিএফের সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের ইইই বিভাগের সিনিয়র লেকচারার নওশাদ আহমেদ চৌধুরী ও ইংরেজি বিভাগের শিক্ষা সহকারি ইশতিয়াক হোসেন মুনশির সঞ্চালনায় বিতর্কে সরকারপক্ষে ছিলেন বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের প্রধান শেখ আশরাফুর রহমান (প্রধানমন্ত্রী), ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারি অধ্যাপক কামরুল আহসান (শিক্ষামন্ত্রী) ও অর্থনীতি বিভাগের লেকচারার বিউটি নাহিদা সুলতানা (সাংসদ)।

অপরদিকে, বিরোধীপক্ষে ছিলেন বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থী ফাহমিদা দিয়া, ইইই বিভাগের শিক্ষার্থী বিপ্রজীত তালুকদার ও ইংরেজি বিভাগের শিক্ষার্থী দীপ্র আসিফুল হাই।

প্রাণোচ্ছল বিতর্ক শেষে স্পিকার উভয় দলকেই বিজয়ী হিসেবে ঘোষণা করেন। পরে অংশগ্রহণকারীদের হাতে বিশেষ স্মারক তুলে দেওয়া হয়।

আপনার মন্তব্য

আলোচিত