রাবি প্রতিনিধি

১১ মে, ২০১৭ ০১:১১

রাবির ২ শিক্ষার্থী অপহরণ : প্রশাসন ও ছাত্রলীগের প্রচেষ্টায় উদ্ধার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দুই শিক্ষার্থীকে অপহরণ করে মুক্তিপণ দাবি করা হয়। পরে পুলিশ, বিশ্ববিদ্যালয় প্রশাসন ও ছাত্রলীগের প্রচেষ্টায় উদ্ধার করা হয়েছে ওই শিক্ষার্থীদের।

বুধবার (১০ মে) দুপুরে রাজশাহী নগরীর পদ্মার চরে এ ঘটনা ঘটে। অপহৃত শিক্ষার্থীদের উদ্ধার করা গেলেও অপহরণকারীদের ধরতে পারেনি পুলিশ।

ওই দুই শিক্ষার্থী জানান, বুধবার দুপুরের দিকে তারা পদ্মার চরে বেড়াতে যান। সেখানে তিনজন অপরিচিত যুবক এসে তাদের সঙ্গে কথা বলা শুরু করে। এক পর্যায়ে ওই যুবকরা তাদেরকে ভয় দেখিয়ে পদ্মা টি-বাঁধে নিয়ে যায়। সেখানে নিয়ে ওই দুই শিক্ষার্থীদের বাসায় ফোন দিয়ে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করে তারা। টাকা না দিলে তারা দুই শিক্ষার্থীর প্রাণনাশের হুমকিও দেয়।

কৌশলে ঘটনাটি মুঠোফোনে বন্ধুদের জানাতে সক্ষম হন দুই শিক্ষার্থী। বন্ধুরা বিষয়টি বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা ও প্রক্টর এবং ছাত্রলীগকে জানালে বিশ্ববিদ্যালয় ও ছাত্রলীগের পক্ষ থেকে তা পুলিশকে জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মজিবুল হক আজাদ বলেন, অপহরণের খবর পেয়ে আমরা নগরীর মতিহার, রাজপাড়া ও বোয়ালিয়া থানার পুলিশকে জানাই। আমরা র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সাহায্যও চাই। পুলিশের সহযোগিতায় বিকেল ৫টার দিকে তাদেরকে উদ্ধার করা হয়।

রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমানউল্লাহ জানান, পুলিশ ঘটনাস্থলে আসলে শিক্ষার্থীদের রেখে পালিয়ে যায় দুর্বৃত্তরা। পরে শিক্ষার্থীদের থানায় এনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের জিম্মায় দিয়ে দেওয়া হয়।

রাবি শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, দুই শিক্ষার্থীকে আটকে রেখে মুক্তিপণ দাবি করা হয়েছিল। পরে খবর পেয়ে পুলিশের সহযোগিতায় আমি নিজে গিয়ে সেখান থেকে তাদের উদ্ধার করি।

আপনার মন্তব্য

আলোচিত