সিলেটটুডে ডেস্ক

১৩ মে, ২০১৭ ১৯:৫৫

আমেরিকান স্টেট অ্যালমনাইদের আঞ্চলিক সম্মেলন-২০১৭ সিলেটে অনুষ্ঠিত

পরস্পরের মধ্যে অভিজ্ঞতা, ভাব বিনিময় আর কর্মপরিকল্পনা ঘোষণার মধ্যদিয়ে সিলেটে অনুষ্ঠিত হলো আমেরিকান স্টেট অ্যালমনাইদের আঞ্চলিক সম্মেলন ২০১৭।

শনিবার (১৩ মে) সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে অবস্থিত আমেরিকান কর্নারে জিস্ট ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন এর আয়োজনে দিনব্যাপী এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সকালে প্রধান অতিথি হিসেবে সম্মেলনের উদ্বোধন করেন সিলেটের জেলা প্রশাসক মোঃ রাহাত আনোয়ার।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শিক্ষকতায় ভাব বিনিময়ের কোন বিকল্প নেই। শিক্ষকদের পারস্পরিক যোগাযোগ ও অভিজ্ঞতা বিনিময় সঠিকভাবে সমাজের জন্য কল্যাণ বয়ে নিয়ে আসে। জিস্ট এর মাধ্যমে আজকের এই প্লাটফর্ম সার্বিকভাবে শিক্ষকতার মান উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। রাহাত আনোয়ার এই সময় আমেরিকান স্টেট অ্যালমনাইনদের এ উদ্যোগকে স্বাগত জানান।

উদ্বোধনী অধিবেশনে বিশেষ অতিথি ছিলেন সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর মো. মনির উদ্দিন। জিস্টের সিলেটের আঞ্চলিক পরিচালক মোহাম্মদ এমদাদুল হকের সঞ্চালনায়  উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন জিস্ট এর ভাইস প্রেসিডেন্ট শাহেদ মাহমুদ, জিস্টের কার্যক্রম নিয়ে বক্তব্য রাখেন কমিউনিকেশন ডাইরেক্টর শাহেদ আলী।

এছাড়াও জিস্টের বিভিন্ন কার্যক্রম নিয়ে আলোচনায় অংশ নেন জিস্টের সভাপতি বিপ্লব কুমার দেব, আমেরিকান কর্নার সিলেটের পরিচালক মোহাম্মদ মোস্তফা কামাল, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ও স্টেট অ্যালামনাই  প্র্ণবকান্তি দেব। অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন জিস্টের অপারেশন ডাইরেক্টর মনিয়া সুলতানা।

দিনব্যাপী এ সম্মেলনে দ্বিতীয় পর্বে আমেরিকান স্টেট ডিপার্টমেন্টের বিভিন্ন প্রোগ্রামে অংশ নেওয়া স্টেট অ্যালমনাইরা নিজেদের অভিজ্ঞতা বিনিময় করেন।

এ সময় প্রশ্নোত্তর পর্বসহ নানা তথ্য পরিবেশন করা হয়। সম্মেলনে সিলেট বিভাগের বিভিন্ন অঞ্চল থেকে স্টেট অ্যালমনাইনদের পাশাপাশি জিস্টের কার্যনির্বাহী পরিষদের নেত্রীবৃন্দ, সিলেটের বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক, শিক্ষকবৃন্দ এবং নির্বাচিত শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। সম্মেলনে জিস্টের বছরব্যাপী কার্যক্রমের পরিকল্পনা ঘোষণা করা হয়। পুরো অনুষ্ঠানের সহায়ক ছিলেন আমেরিকান সেন্টার ঢাকা এবং আমেরিকান কর্নার সিলেট।

আপনার মন্তব্য

আলোচিত