রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

০৪ আগস্ট, ২০১৭ ২২:৩৩

৪ দফা দাবিতে রাবি শিক্ষার্থীদের ফের আন্দোলনের ডাক

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষার্থীদের দেয়া ৪ দফা দাবি বাস্তবায়ন না হওয়ায় আগামী ৮ আগস্ট শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচির ডাক দিয়েছে।

শুক্রবার (৪ আগস্ট) সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এক প্রতিনিধি দল। বিজ্ঞপ্তিতে ওই কর্মসূচিতে সকল শিক্ষার্থীদের উপস্থিত থাকার আহ্বান জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ জুলাই উপাচার্য বরাবর ৪ দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি প্রদান করে শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীরা দাবি বাস্তবায়নের সময় বেধে দেন।

এরপর দাবি বাস্তবায়নের নির্ধারিত সময় শেষ হলে গত ৩০ জুলাই শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল উপাচার্যের সঙ্গে দাবি বাস্তবায়নের অগ্রগতি নিয়ে আলোচনা হয়। সেসময় বাসের ট্রিপ একটি বৃদ্ধি ও গ্রন্থাগার সপ্তাহে ছয় দিন খোলা রাখার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

গত ৩১ জুলাই দাবি আদায়ের জন্য বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় বিভিন্ন বিভাগ ও বর্ষের প্রতিনিধিদের নিয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।

এরই অংশ হিসেবে আগামী ৮ আগস্ট শিক্ষার্থীরা আন্দোলনের ডাক দেন বলে বলা হয়েছে সংবাদ বিজ্ঞপ্তিতে।

উল্লেখ্য, গত ২৩ জুলাই শিক্ষার্থীরা বাসের ট্রিপ বৃদ্ধি, ডাইনিংয়ের খাবারের মান বৃদ্ধি, সাত দিন লাইব্রেরি খোলা রাখা ও ক্যাম্পাসের নিরাপত্তার বৃদ্ধির দাবিতে মানববন্ধন করে।

আপনার মন্তব্য

আলোচিত