সিলেটটুডে ডেস্ক

০৫ আগস্ট, ২০১৭ ১৫:৩৮

ক্যাপিটাল মার্কেট নিয়ে লিডিং ইউনিভার্সিটিতে সেমিনার

সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটিতে বাংলাদেশের ক্যাপিটাল মার্কেটের উপর এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৫ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের হলরুমে অনুষ্ঠিত হয়। “ফান্ডামেন্টালস অব ফাইন্যান্সিয়াল লিটারেসি রিগার্ডিং ক্যাপিটাল মার্কেট অব বাংলাদেশ” শীর্ষক এ সেমিনারের আয়োজন করে লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগ ও লংকা বাংলা সিকিউরিটিজ লিমিটেড। সেমিনারে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: কামরুজ্জামান চৌধুরী এবং বিশেষ অতিথি হিসেবে লংকা বাংলা সিকিউরিটিজ লিমিটেড এর চীফ এক্সিকিউটিভ অফিসার খন্দকার সাফাত রেজা উপস্থিত ছিলেন।

সেমিনারে কি-নোট স্পীকার হিসেবে বক্তব্য রাখেন লংকা বাংলা সিকিউরিটিজ লিমিটেডের ফান্ড ম্যানেজার জুবায়েদ আল মামুন হাসান। এতে শুভেচ্ছা বক্তব্য দেন লিডিং ইউনিভার্সিটির সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. এস .এম. আলী আক্কাস। লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর মো. নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রোগ্রাম কোঅরডিনেটর ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষক মোহাম্মদ জাহেদ হোসেন।

সেমিনারে বক্তারা বাংলাদেশে ক্যাপিটাল মার্কেটের সম্ভাবনা, প্রত্যাশা এবং কীভাবে একটি নির্ভরযোগ্য সিকিউরিটিজ কোম্পানি নির্বাচন করা যায় তা বিশেষভাবে তুলে ধরেন। কি-নোট স্পীকার উপস্থিত অংশগ্রহণকারীদের বিভিন্ন প্রশ্নোত্তরের মাধ্যমে বাংলাদেশ ক্যাপিটাল মার্কেটের বাস্তব চিত্র সুস্পষ্টভাবে ব্যাখ্যা করেন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী লংকা বাংলা সিকিউরিটিজ লিমিটেডকে লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের সাথে যৌথভাবে লিডিং ইউনিভার্সিটিতে সেমিনার আয়োজন করার জন্য ধন্যবাদ জানান।

পরিশেষে লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের পক্ষ থেকে লংকা বাংলা সিকিউরিটিজ লিমিটেডের চীফ এক্সিকিউটিভ অফিসার খন্দকার সাফাত রেজাকে একটি সম্মাননা স্মারক প্রদান করা হয়। অনুষ্ঠানে লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষক, শিক্ষার্থীসহ লংকা বাংলা সিকিউরিটিজ লিমিটেডের কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।

আপনার মন্তব্য

আলোচিত