শাবি প্রতিনিধি

০৫ আগস্ট, ২০১৭ ২১:০৭

নির্বাচনে আওয়ামী লীগের পরাজয়ের কারণ হবে ছাত্রলীগ: ড. জাফর ইকবাল

‘শেখ হাসিনা বাংলাদেশের জন্য অনেক কিছু করেছেন। আগামী নির্বাচনে আওয়ামী লীগের জেতার ভালো একটা সম্ভাবনা আছে। কিন্ত যদি আওয়ামী লীগ নির্বাচনে হারে, তাহলে হারবে ছাত্রলীগের একাংশের কৃতকর্মের জন্য। এভাবে স্লোগান দিতে দিতে প্রোগ্রামে প্রবেশ করা ঠিক হয়নি।’

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) দুই দিনব্যাপী প্রযুক্তি উৎসব ‘সিএসই কার্নিভাল ২০১৭-এর সমাপনী অধিবেশনে শাবিপ্রবি ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রুহুল আমিনকে উদ্দেশ করে এই কথাগুলো বলেন জনপ্রিয় লেখক ও অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল।

শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগ আয়োজিত সিএসি কার্নিভালের সমাপনী অধিবেশনে অতিথিরা বক্তব্য দেওয়ার সময় শাখা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রুহুল আমীনের নেতৃত্বে ছাত্রলীগের কর্মীরা তার নামে স্লোগান দিতে দিতে অনুষ্ঠানে প্রবেশ করে। এসময় মঞ্চে তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকসহ অন্যান্য অতিথিরা উপস্থিত ছিলেন।

রুহুল আমিনকে উদ্দেশ করে জাফর ইকবাল বলেন, এখানে আমরা যারা আছি সবাই তোমাদের শিক্ষক। আমাদের প্রতি তোমাদের সম্মান দেখানো উচিত। তুমি তোমার দলবল নিয়ে প্রোগ্রামের মধ্যে ঢুকে পড়লে, এটা ঠিক নয়।

কার্নিভালে দু’দিনের আয়োজনের মধ্যে ছিল আন্তঃবিশ্ববিদ্যালয় প্রোগ্রামিং প্রতিযোগিতা, হ্যাকাথন প্রতিযোগিতা, রোবটিক্স প্রতিযোগিতা এবং গেমিং প্রতিযোগিতা।

উল্লেখ্য, গত ২৮ জুলাই সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থকে সংগঠন থেকে অব্যাহতি দিয়ে সহ-সভাপতি রুহুল আমিনকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেয় ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি। এরআগে, গত ৮ এপ্রিল বাইরে থেকে শাহজালাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বেড়াতে আসা এক ছাত্রীকে ছাত্রলীগের ওই সময়ের সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থর অনুসারী কয়েকজন ছাত্রলীগকর্মী উত্ত্যক্ত করেন। ক্যাম্পাসের দুই সাংবাদিক এর প্রতিবাদ করলে সভাপতির নির্দেশে ওই ছাত্রলীগকর্মীরা তাদের ওপর হামলা চালায়।
হামলায় আহত হন বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সাবেক সহ-সভাপতি নবীউল আলম দীপু ও সাধারণ সম্পাদক সরদার আব্বাস।

এ ঘটনার পর ১২ এপ্রিল বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কার্যক্রম স্থগিত ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। এঘটনায় ছাত্রলীগের চার কর্মীকে এক সেমিস্টার বহিষ্কৃত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন, এবং ঘটনায় জড়িত থাকার কারণে ছাত্রলীগের তৎকালীন সভাপতি পার্থকে সতর্ক করা হয় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে।

আপনার মন্তব্য

আলোচিত