রাবি প্রতিনিধি

০৯ অক্টোবর, ২০১৭ ১১:১৫

মঙ্গলবার রাবি রিপোর্টার্স ইউনিটির প্রতিষ্ঠাবার্ষিকী

আগামী মঙ্গলবার রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির (রুরু) ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করবে।  

শোভাযাত্রা, আলোচনা সভা, সম্মাননা, পুনর্মিলনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ দিনব্যাপী নানা আয়োজনের মধ্যে দিয়ে দিবসটি উদযাপন করা হবে বলে সংগঠন সূত্রে জানা গেছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির সভাপতি কায়কোবাদ খান জানান, মঙ্গলবার সকাল ৯টায় ইউনিটি কার্যালয়ের সামনে ফেস্টুন উড়িয়ে দিনব্যাপী এ অনুষ্ঠানের উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম আবদুস সোবহান। উদ্বোধন শেষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ডিনস কমপ্লেক্সে গিয়ে শেষ হবে।

এরপর সকাল সাড়ে ৯টায় ডিনস কমপ্লেক্সে প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধনী আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাকসুর সাবেক ভিপি ফজলে হাসান বাদশা এমপি। এ সভায় সভাপতিত্ব করবেন রিপোর্টার্স ইউনিটির প্রতিষ্ঠাতা সভাপতি সমীর কুমার দে।

একইস্থানে বেলা সাড়ে ১০টায় আয়োজিত এক বিশেষ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। সভায় প্রধান আলোচক থাকবেন বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক চিত্তরঞ্জন মিশ্র। আলোচনার বিষয় থাকবে ‘জাতীয় নেতা শহীদ এএইচএম কামারুজ্জামান ও রাজশাহীর গণমাধ্যম’।

এরপর বেলা সাড়ে ১১টায় বিশেষ সম্মাননা ও অভিজ্ঞতা বিনিময় অনুষ্ঠিত হবে। এসময় সুন্দরবনের জলদস্যুদের নিয়ে দীর্ঘমেয়াদী প্রতিবেদন ও আত্মসমর্পণের উদ্যোক্তা মোহসীন-উল-হাকিমকে বিশেষ সম্মাননা প্রদান করবেন বাংলা সাহিত্যের পুরোধা কথাসাহিত্যিক হাসান আজিজুল হক।

এরপর মধ্যাহ্ন বিরতির পর বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে পুনর্মিলনী ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত