বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, শাবি

৩০ নভেম্বর, ২০১৭ ১৪:৫৬

শাবিতে স্পিকার্স ক্লাবের যুগপূর্তি উৎসব শুরু

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা চর্চা বিষয়ক সংগঠন ‘শাহজালাল ইউনিভার্সিটি স্পিকার্স ক্লাব’ এর দুই দিনব্যাপী এক যুগপপূর্তি  উৎসব বৃহস্পতিবার (৩০ নভেম্বর) থেকে শুরু হয়েছে।

এদিন দুপুর ১টায় কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে থেকে সংগঠনটির উপদেষ্টা, বতর্মান ও সাবেক সদস্যদের নিয়ে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে একই স্থানে এসে কেক কাটার মাধ্যমে শেষ হয়।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনটির প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, প্রক্টর জহির উদ্দিন আহমেদ, সহকারী অধ্যাপক এ টি এম শাহিদুল হক মজুমদার, সংগঠনটির সভাপতি মহিউদ্দিন রুবেল, সাধারণ সম্পাদক মাহির মাহমুদ খাঁন, সাবেক সভাপতি আবুল হোসাইন, মহি উদ্দিন, রাজীব হোসেন হিরা, সাবেক সহ-সভাপতি আহসান তোহেল, সাবেক সাধারণ সম্পাদক কামরুল ইসলাম, ফয়সাল আহমেদ, আশরাফুল হক হিমেল, নেসার উদ্দিন প্রমুখ।

প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন বলেন, ‘দক্ষ মানব সম্পদ তৈরিতে স্পিকার্স ক্লাব ভূমিকা রাখছে। যেসকল শিক্ষার্থী বিদেশে উচ্চ শিক্ষা নিতে চায় তাদের জন্য স্পিকার্স ক্লাব সহায়ক হিসেবে কাজ করবে।’ তিনি স্পিকার্স ক্লাবের উত্তরোত্তর সফলতা কামনা করেন।

২য় দিন শুক্রবার দু’টি পর্বে অনুষ্ঠান হবে প্রথম পর্বে বিকেল ৫টায় আলোচনা সভায় ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। ৬টায় সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হবে। সাংস্কৃতিক সন্ধ্যায় থাকবেন কমেডি শো ‘মিরাক্কেল’ এর ২ জন পারফর্মার পাবেল রহমান এবং ফারজানা সাগির শশী। এছাড়া  ‘বে অব বেঙ্গল’ ও ‘রিম’ মিউজিক্যাল ক্লাব সঙ্গীত পরিবেশনা করবেন। সাংস্কৃতিক অনুষ্ঠানটি সকলের জন্য উন্মুক্ত থাকবে বলে জানান সংগঠনটির সাধারণ সম্পাদক।

উল্লেখ্য, ‘কাম হেয়ার, স্পিক বেটার’ এই   স্লোগানকে সামনে নিয়ে ২০০৫ সালের ১লা ডিসেম্বর যাত্রা শুরু করে সংগঠনটি।

আপনার মন্তব্য

আলোচিত