এমসি কলেজ প্রতিনিধি

০৪ ডিসেম্বর, ২০১৭ ২১:০৯

৫ ডিসেম্বর থেকে থিয়েটার মুরারিচাঁদের পক্ষকালব্যাপী সাংস্কৃতিক উৎসব

বিজয়ের ৪৬ বছর ও ৫ম বর্ষে পদার্পণ উপলক্ষে পক্ষকালব্যাপী সাংস্কৃতিক উৎসবের আয়োজন করছে ঐতিহ্যবাহী এমসি কলেজর নাট্যসংগঠন থিয়েটার মুরারিচাঁদ।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) শিক্ষক-শিক্ষার্থীদের সম্মিলিত কণ্ঠে জাতীয় সংগীত ও পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন হবে।

এতে উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কলেজের অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ্র।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপাধ্যক্ষ প্রফেসর মুহা. হায়তুল ইসলাম আকঞ্জি। কলেজের সকল শিক্ষার্থী ও সহযোগী অন্যান্য সংগঠনের সম্মিলনে দুপুর সাড়ে ১১ টায় কলেজ প্রাঙ্গণে অনুষ্ঠানের শুরু হয়ে চলবে ১৬ ডিসেম্বর পর্যন্ত।

এ সময় জাতীয় পতাকা ও থিয়েটারের পতাকা উত্তোলন করা হবে। কলেজের শিক্ষক-শিক্ষার্থী ছাড়াও এতে উপস্থিত থাকবেন সিলেটের নাট্যাঙ্গণের অতিথিবৃন্দ।

সকলের উপস্থিতি ও সহযোগিতা প্রার্থনা করেছেন থিয়েটারের কার্যনির্বাহী পরিষদের সম্পাদক প্রফেসর শামীমা আখতার চৌধুরী ও সাধারণ পরিষদের সদস্য সচিব ফাহমিদা এলাহী বৃষ্টি।

পক্ষকালব্যাপী সাংস্কৃতিক উৎসবের স্লোগান নির্ধারণ করা হয়েছে- কোথায় হারালো বিপুল সম্ভাবনা/ বিশ্বাস দেখি এখানে যে ক্রুশবিদ্ধ/ উত্তরণের সরণী তাইতো খুঁজি/ এখনই সময় হতে হবে যুথবদ্ধ।

অনুষ্ঠানমালায় থাকছে শিক্ষক-শিক্ষার্থী সম্মেলক জাতীয় সংগীত ৫ ডিসেম্বর সকাল সাড়ে ১১ টা। ক্যাম্পাস পরিষ্কার অভিযান ৬ ডিসেম্বর সকাল ১১টা। বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ প্রদর্শন ও আলোচনাসভা ৭ ডিসেম্বর সকাল ১১টা।

এছাড়াও পক্ষকালব্যাপী সাংস্কৃতিক উৎসবে প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৫টায় কলেজ অডিটোরিয়াম মঞ্চনাটক ১১-১৩ ডিসেম্বর। ।

শহীদ বুদ্ধিজীবী দিবস, বিজয়দিবস উদযাপন ও পথনাটক ১৪-১৬ ডিসেম্বর প্রতিদিন বিকেল ৩টা।

সিলেটের বিভিন্ন নাট্য, সাংস্কৃতিক সংগঠন ছন্দ নৃত্যালয়, উদীচী, নগরনাট, নান্দিক নাট্যদল, নাট্যালোক, থিয়েটার সিলেট, থিয়েটার বাংলা, মৃত্তিকায় মহাকাল, নাট্যমঞ্চ, কথাকলি, নৃত্যশৈলী সিলেটসহ ব্যক্তিবর্গ পরিবেশনায় অংশগ্রহণ করবেন।

কলেজের সংগঠন থেকে অংশগ্রহণ করবেন রোভার স্কাউট, মোহনা, মুরারিচাঁদ কবিতা পরিষদ।

উল্লেখ্য, থিয়েটার মুরারিচাঁদ আয়োজিত পক্ষকালব্যাপী সাংস্কৃতিক উৎসবের সমস্ত আয়োজন মুরারিচাঁদ কলেজ প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে।

আপনার মন্তব্য

আলোচিত