এমসি কলেজ প্রতিনিধি

০৫ ডিসেম্বর, ২০১৭ ১৭:৪৬

সম্মেলক জাতীয় সংগীতে উদ্বোধন হলো থিয়েটার মুরারিচাঁদের সাংস্কৃতিক উৎসব

ঐতিহ্যবাহী এমসি কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের সম্মেলক কণ্ঠে গাওয়া জাতীয় সংগীতের মাধ্যমে উদ্বোধন হয়েছে থিয়েটার মুরারিচাঁদের পক্ষকালব্যাপী সাংস্কৃতিক উৎসব।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুর ১২টায় কলেজের কলা ভবন চত্বরে জয় বাংলা ইয়ূথ এ্যাওয়ার্ড জয়ী সংগঠন থিয়েটার মুরারিচাঁদের ৫ম বর্ষে পদার্পণ ও বিজয়ের ৪৬ উদযাপনের প্রথম দিনের কর্মসূচী অনুষ্ঠিত হয়।

থিয়েটারের কার্যনির্বাহী পরিষদের সম্পাদক ও সংস্কৃতিকর্মী প্রফেসর শামীমা আখতার চৌধুরীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পক্ষকালব্যাপী সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন করেন কলেজ অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ।

এ সময় শিক্ষক-শিক্ষার্থীদের সম্মেলক কণ্ঠে জাতীয় সংগীত, জাতীয় পতাকা ও থিয়েটারের পতাকা উত্তোলনের মাধ্যমে পক্ষকালব্যাপী সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন হয়।

'কোথায় হারালো বিপুল সম্ভাবনা/ বিশ্বাস দেখি এখানে যে ক্রুশবিদ্ধ/ উত্তরণের সরণী তাইতো খুঁজি/ এখনই সময় হতে হবে যূথবদ্ধ' শ্লোগানে বিজয়ের ৪৬ বছর ও থিয়েটার মুরারিচাঁদের ৫ম বর্ষে পদার্পণ উপলক্ষে আয়োজিত সম্মেলক কণ্ঠে গাওয়া জাতীয় সংগীতে কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের পাশাপাশি মোহনা সাংস্কৃতিক সংগঠন, মুরারিচাঁদ কবিতা পরিষদ, রোভার স্কাউটের সদস্যরা উপস্থিত ছিলেন।

পক্ষকালব্যাপী সাংস্কৃতিক উৎসবের দ্বিতীয় দিনে বুধবার সকাল ১১টায় রয়েছে টিলাগড় স্মৃতিফলক ও কলেজ ক্যাম্পাস পরিষ্কার অভিযান। পরদিন বৃহস্পতিবার থিয়েটার কার্যালয়ে রয়েছে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ প্রদর্শন ও আলোচনা সভা।

এছাড়াও পক্ষকালব্যাপী সাংস্কৃতিক উৎসবের ১১-১৩ ডিসেম্বর প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৫ টায় কলেজ অডিটোরিয়াম রয়েছে মঞ্চনাটকের আয়োজন।

শহীদ বুদ্ধিজীবী দিবস, বিজয় দিবস উদযাপন ও পথনাটক ১৪-১৬ ডিসেম্বর প্রতিদিন বিকেল ৩টায়।

উল্লেখ্য, থিয়েটার মুরারিচাঁদ আয়োজিত পক্ষকালব্যাপী সাংস্কৃতিক উৎসবে সিলেটের বিভিন্ন নাট্য-সাংস্কৃতিক সংগঠন ছন্দ নৃত্যালয়, উদীচী, নগরনাট, নান্দিক নাট্যদল, নাট্যালোক, থিয়েটার সিলেট, থিয়েটার বাংলা, মৃত্তিকায় মহাকাল, নাট্যমঞ্চ, কথাকলি, নৃত্যশৈলী সিলেটসহ ব্যক্তিবর্গ পরিবেশনায় অংশগ্রহণ করবেন।

আপনার মন্তব্য

আলোচিত