সিলেটটুডে ডেস্ক

১৪ মার্চ, ২০১৮ ১৪:৫৮

লিডিং ইউনিভার্সিটিতে বিদেশে উচ্চ শিক্ষা বিষয়ক কর্মশালা

লিডিং ইউনিভার্সিটিতে ক্যারিয়ার ডেভেলপমেন্ট এবং বিদেশে উচ্চশিক্ষা বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৪ মার্চ) সকাল ১০টায় লিডিং ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে এ কর্মশালার আয়োজন করা হয়।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী এবং কী-নোট স্পীকার হিসেবে কর্মশালা পরিচালনা করেন এইচ আর সলিউশনস লিমিটেড এর প্রধান নির্বাহী কর্মকর্তা ও নর্থসাউথ ইউনিভার্সিটির অধ্যাপক ড. জাকির হোসাইন।

লিডিং ইউনিভার্সিটির আধুনিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মোহাম্মদ হাবিবুল আহসানের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. এস. এম. আলী আক্কাস, বাংলাদেশে বৈদেশিক শিক্ষা প্রোমোটার সালমান হায়দার এবং সাংস্কৃতিক ব্যক্তিত্ব প্রশি রুমী। কর্মশালাটি উপস্থাপনা করেন লিডিং ইউনিভার্সিটির আইকিউএসি এর পরিচালক ও ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মো. রেজাউল করিম।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, শিক্ষাজীবন থেকেই কর্মজীবনের পরিকল্পনা করতে হবে। করপোরেট জগতে ব্যক্তিত্বের উন্নয়ন এবং নেতৃত্ব দিতে হলে স্বপ্নদর্শী হতে হবে এবং নিজের মধ্যে যে সম্ভাবনা আছে তার বাস্তবায়নের লক্ষ্যে চেষ্টা চালিয়ে যেতে হবে।

তিনি ছাত্র-ছাত্রীদের উদ্দেশে বলেন, আমি করতে পারি এবং আমি জয়ী হব এই মনোভার নিয়ে তোমাদের এগিয়ে যেতে হবে, তাহলেই তোমরা তোমাদের নিজের, সমাজের এবং দেশের উন্নয়ন করতে পারবে।

কী-নোট স্পীকার অধ্যাপক ড. জাকির হোসাইন তাঁর বক্তব্যে বিভিন্ন গল্প এবং উদাহরণ দিয়ে সুস্পষ্টভাবে উপস্থিত শিক্ষার্থীদেরকে ক্যারিয়ার ডেভেলপমেন্ট এবং স্বপ্নপূরণের জন্য এখন থেকেই স্ব-চেষ্টা এবং স্ব-আবিষ্কারমূলক কাজ করে যাওয়ার পরামর্শ দেন।

কর্মশালায় লিডিং ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ অংশগ্রহণ করেন। কর্মশালা শেষে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আপনার মন্তব্য

আলোচিত