শাবি প্রতিনিধি

১৯ আগস্ট, ২০১৫ ১৭:১৯

এবার শাবি উপাচার্যের পক্ষে শিক্ষকদের একাংশের অবস্থান

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূইয়ার পক্ষ নিয়ে অবস্থান কর্মসূচি পালন করলেন একাংশের শিক্ষকরা। শিক্ষক সমিতির ব্যনারে সরকার সমর্থক একাংশ মহান মুক্তিযুদ্ধ ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ, বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের সংগঠন ‘মহান মুক্তিযুদ্ধ,বাংলাদেশী জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যেবোধে শ্রদ্ধাশীল শিক্ষক ফোরামে’র শিক্ষকরা এ কর্মসূচি পালন করেন।

ক্যাম্পাস সূত্র জানা যায়, বুধবার দুপুর ১২টার দিকে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কবির হোসেনের নেতৃত্বে ওই দুই পরিষদের শিক্ষকরা ক্যাফেটেরিয়ার সামনে থেকে একযোগে সবাই প্রশাসনিক ভবন-২ এর সামনে গিয়ে সমাবেশ করে।

এসময় উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূইয়াও সমাবেশে উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তব্য দেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কবির হোসেন, মহান মুক্তিযুদ্ধ ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ এর আহ্বায়ক অধ্যাপক ড. আখতারুল ইসলাম, ‘মহান মুক্তিযুদ্ধ,বাংলাদেশী জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যেবোধে শ্রদ্ধাশীল শিক্ষক ফোরামে’র আহ্বায়ক অধ্যাপক ড. সাজেদুল করিম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার, সাবেক প্রক্টর অধ্যাপক ড. গোলাম আলী হায়দার প্রমূখ।

সমাবেশে শিক্ষকরা উপাচার্যকে সহযোগীতার করার আশ্বাস দেন। তারা আরও বলেন, গত কয়েক মাস যাবত সিলেকসন বোর্ড, বোর্ড অব এডভান্সড স্টাডিজ, একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেট সভা হচ্ছে না। ফলে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক এবং প্রশাসনিক কার্যক্রম স্থবির হয়ে আছে।

সমাবেশ থেকে বক্তারা উপাচার্যকে দুইটি দাবি বাস্তবায়নের আহ্বান জানান। দাবিগুলো হল- ১. সিলেকসন বোর্ড, বোর্ড অব এডভান্সড স্টাডিজ, একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেট সভার তারিখ ঘোষণা করতে হবে ২. ভর্তি পরীক্ষা ২০১৫-১৬ কার্যক্রম দ্রুত শুরু করতে হবে।

আপনার মন্তব্য

আলোচিত