নিজস্ব প্রতিবেদক

২৬ আগস্ট, ২০১৫ ২২:৩৮

শাবির ওয়েবসাইট হ্যাক করে আহ্বান- ‘সে নো ভ্যাট অন এডুকেশন’

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) অফিসিয়াল ওয়েবসাইট পুনরায় হ্যাক হয়েছে। বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার উপর আরোপিত ভ্যাট প্রত্যাহারের দাবি জানিয়ে 'ডার্ক সউল' নামক একটি হ্যাকার গোষ্ঠি ওয়েব সাইটটি হ্যাক করে।

বুধবার (২৬ আগস্ট) রাতে বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে (http://www.sust.edu) ঢুকলে দেখা যায়- 'শিক্ষায় ভ্যাটকে না বলো' (সে নো ভ্যাট অন এডুকেশন) এই বার্তা ঝুলানো রয়েছে।

চলতি অর্থ বছরের বাজেটে বেসরকারী বিশ্ববিদ্যালয়, ইঞ্জিনিয়ারিং ও মেডিকেল কলেজের শিক্ষা ফি উপর সাড়ে সাত শতাংশ ভ্যাট আরোপ করে সরকার। এই সিদ্ধান্তের প্রতিবাদে আন্দোলন চালিয়ে আসছে বেসরকারী উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানগুলোর শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের আন্দোলন চলাকালীন অবস্থায়ই সম্প্রতি সিলেটে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, শিক্ষায় ভ্যাট কিছুতেই কমানো হবে না। তিনি আরো বলেন, 'যারা পঞ্চাশ হাজার টাকা বেতন দিতে পারে তারা কেনো সাড়ে সাত শতাংশ ভ্যাট দিতে পারবে না।'

হ্যাক হওয়া শাবির ওয়েবসাইটে কারো নাম উল্লেখ না করেই হ্যাকাররা লিখেছে- 'আপনার অহংকার বাদ দিন, নিজেকে বেশি বড় ভাববেন না।'

উল্লেখ্য, মঙ্গলবার রাতে 'ডার্ক সউল' এর হ্যাকাররা ওয়েবসাইটি হ্যাক করলে ওয়েব সাইটটি পুনরায় উদ্ধার করা হয়। এরপর আবার হ্যাক করে শিক্ষাখাতে ভ্যাট প্রত্যাহারের দাবি জানানো হয়।

এর আগে ২০১৪ সালের ২৫ নভেম্বর দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগের দাবিতে ওয়েবসাইটটি হ্যাক করা হয়। তার পরপরই ২৬ নভেম্বর পুনরায় উদ্ধার করে কর্তৃপক্ষ।

আপনার মন্তব্য

আলোচিত