সিলেটটুডে ডেস্ক

২৮ আগস্ট, ২০১৫ ১৭:২৭

সন্ধ্যা ৬ টার পর সোহরাওয়ার্দী উদ্যানে নয়, ঢাবি শিক্ষার্থীদের নির্দেশনা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের সন্ধ্যা ৬ টার পর সোহরাওয়ার্দী উদ্যানে অবস্থান করা থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আর যদি কেউ এই সময়ের পরেও সেখানে অবস্থান করে তাহলে তার দায় কর্তৃপক্ষ নেবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. এ এম আমজাদ স্বাক্ষরিত এক সতর্কীকরণ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য শিক্ষার্থীদের জানিয়ে দেওয়া হয়েছে।

এ বিজ্ঞপ্তি দেয়ার কারন সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. এ এম আমজাদ বলেন, ‘চাঁদাবাজিসহ বিভিন্ন ধরনের অপকর্ম থেকে শিক্ষার্থীদের রক্ষা করার জন্য এ উদ্যোগ নেওয়া হয়েছে।’ তবে কারা এ ধরনের অপকর্মের সাথে যুক্ত সে বিষয়ে কিছুই বলেন নি তিনি।
সেইসাথে ড. আমজাদ জানান, এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের সব হলে চিঠি দিয়ে শিক্ষার্থীদের জানিয়ে দেওয়া হয়েছে। পুলিশ প্রশাসনকেও এ নিয়ে একটি চিঠি দেওয়ার পর তারাও এ ব্যাপারে একটি সতর্কীকরণ বিজ্ঞপ্তি জারী করেছে।

এছাড়া প্রক্টর বলেন, ‘এরপরও যদি নির্দিষ্ট সময়ের পর কোন শিক্ষার্থী সেখানে অবস্থান করে তাহলে পুলিশ এ ব্যাপারে যথাযথ ব্যাবস্থা নেবে।’
এদিকে, এ ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শুরু হয়েছে আলোচনা, সমালোচনা। অনেকেই এ সিদ্ধান্তকে ‘মাথা ব্যথার জন্য মাথা কেটে ফেলা’ বলেই মনে করছেন।

আপনার মন্তব্য

আলোচিত