সিলেটটুডে ডেস্ক

২১ ডিসেম্বর, ২০১৯ ১৭:৫০

এনইইউবিডিএস ডিভিশনাল ডিবেট চ্যাম্পিয়নশিপ সম্পন্ন

চ্যাম্পিয়ন শাবিপ্রবি ডিবেটিং সোসাইটি, রানারআপ এমসি কলেজ ডিবেটিং সোসাইটি

নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ ডিবেটিং সোসাইটির আয়োজনে বিভাগীয় পর্যায়ের ‘এনইইউবিডিএস ডিভিশনাল ডিবেট চ্যাম্পিয়নশিপ-২০১৯’ প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। সিলেট বিভাগীয় পর্যায়ের এই বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি এবং রানারআপ হয় এমসি কলেজ ডিবেটিং সোসইটি।

শনিবার (২১ ডিসেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে দুইদিন ব্যাপী এই প্রতিযোগিতার ফাইনাল বিতর্ক উপভোগ ও পুরষ্কার বিতরণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আতফুল হাই শিবলী।

পার্লামেন্টারি পদ্ধতির এই বিতর্ক প্রতিযোগিতায় সিলেট বিভাগের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মোট ১৬টি দল অংশ গ্রহণ করে। অংশগ্রহণকারী শিক্ষা প্রতিষ্ঠানগুলো হলো শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,  সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, লিডিং ইউনিভার্সিটি, নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, এমসি কলেজ সিলেট, সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ, পার্ক ভিউ মেডিকেল কলেজ, সিলেট উইমেন্স মেডিকেল কলেজ ও হবিগঞ্জ ডিবেটিং সোসাইটি।

প্রতিযোগিতার ফাইনালে বিতর্কের বিষয় ছিল ‘এই সংসদ উন্নয়নের চিন্তার চেয়ে চিন্তার উন্নয়নকেই বেশী প্রধান্য  দেবে’। বিষয়ের পক্ষে বিজয়ী সরকারী দল সাস্টের বিতার্কিকরা হলেন জান্নাতুন নাহার তন্নী, মো. বায়োজিদ হাসান এবং  মেহরাব হোসেন এবং রানারআপ বিরোধী দল এম সি কলেজের বিতার্কিকরা হলেন নুজহাত ইসলাম, মাহবুব আলী সোহাগ এবং রজত দাস।  

প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন বাংলাদেশ ডিবেট ফেডারেশনের সিনিয়র সাধারণ সম্পাদক মাহবুবুল আলম রাসেল, নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর সহকারী অধ্যাপক ও এনইইউবি ডিবেটিং সোসাইটির উপদেষ্টা শামিম আল আজিজ লেনিন এবং সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির সাবেক সভাপতি তানভীর রেজা খান।

বিতর্ক প্রতিযোগিতায় নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর বিভিন্ন বিভাগের শিক্ষার্থী ছাড়াও অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন প্রফেসর ড.তোফায়েল আহমদ, ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার মো. শাহজাদা আল সাদিক, সহযোগী অধ্যাপক মো. তানভীর আহমেদ চৌধুরী, প্রক্টর ও সহকারী রথিন্দ্র চন্দ্র গোপসহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ।


আপনার মন্তব্য

আলোচিত