COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

164

Confirmed Cases

17

Deaths

33

Recovered

1,361,598

Cases

76,315

Deaths

293,654

Recovered

Source : IEDCR

Source : worldometers.info

শাবি প্রতিনিধি

১৬ ফেব্রুয়ারি , ২০২০ ১৮:২৭

স্বর্ণপদক পেলেন শাবির তিন শিক্ষার্থী

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) গণিত বিভাগের তিন শিক্ষার্থীকে কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করায় এএফ মুজিবুর রহমান ফাউন্ডেশন স্বর্ণপদক দেওয়া হয়েছে। স্নাতক, স্নাতকোত্তর ও স্নাতকোত্তরে থিসিস এই তিন ক্যাটাগরিতে এ পদক দেয়া হয়েছে।

রোববার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে গণিত বিভাগের কর্তৃক আয়োজিত এক অনুষ্ঠানে শিক্ষার্থীদেরকে এই পদক দেওয়া হয়।

পদকপ্রাপ্ত শিক্ষার্থী হলেন- স্নাতক ক্যাটাগরিতে ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ফাহমিদা আফরোজ, স্নাতকোত্তর ক্যাটাগরিতে ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শামিমা নাসরিন ও স্নাতকোত্তর থিসিস ক্যাটাগরিতে ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. সাদেকুর রহমান রনি।

অনুষ্ঠানে গণিত বিভাগের প্রধান অধ্যাপক ড. গোলাম আলী হায়দার চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, বিজ্ঞানের বিষয়গুলোতে পড়তে গেলে গণিতের প্রয়োজনীয়তা রয়েছে। বেসিক বিষয়গুলোর মধ্যে গণিতের জায়গাটা অনেক উপরে। গণিত ভালো না বাসলে জীবনের ক্ষেত্রেও ভালো করা যায় না।

তিনি আরও বলেন, এ বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগ একটি সমৃদ্ধ বিভাগ। এ বিভাগ থেকে পড়াশোনা করে প্রায় ১০ শতাংশ শিক্ষার্থী দেশের বাইরে আছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. সাজেদুল করিম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার এবং এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক তন্দ্রা চাকমা।

আপনার মন্তব্য

আলোচিত