Advertise

শাবি প্রতিনিধি

১২ মে, ২০২০ ১৯:৩৫

শাবির লোকপ্রশাসন বিভাগের একাডেমিক কার্যক্রম সচল থাকছে

শিক্ষার্থীদের বিভিন্ন সমস্যা বিবেচনায় নিয়ে চলমান অনলাইন ক্লাস ও একাডেমিক কার্যক্রম সচল রাখার সিদ্ধান্ত নিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) লোকপ্রশাসন বিভাগ।

মঙ্গলবার (১২ মে) দুপুরে এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানান লোকপ্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বিভাগের বর্তমান সেমিস্টার সম্পন্ন করতে ফ্যাকাল্টি মেম্বারদের মতামতের ভিত্তিতে এবং বিশ্ববিদ্যালয়ের নির্দেশনা মোতাবেক চলমান অনলাইন ক্লাস ও একাডেমিক কার্যক্রম সচল রাখার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। শিক্ষকরা অনলাইন ক্লাসের পাশাপাশি বিভিন্ন কোর্স ম্যাটেরিয়্যালস দিয়ে আগামী ৩০ জুনের মধ্যে কোর্স ও সেমিস্টার সম্পন্ন করতে একমত পোষণ করেছেন।

তবে বিভাগের কোন শিক্ষার্থী অনলাইন ক্লাস করতে বা একাডেমিক কার্যক্রম চালিয়ে নিতে কোন সমস্যার সম্মুখীন হলে বিভাগের ছাত্র ও ছাত্রী উপদেষ্টার সাথে যোগাযোগ করার আহবান জানানো হচ্ছে।

এদিকে বিশ্ববিদ্যালয়ে চলমান অনলাইন ক্লাস ও একাডেমিক কার্যক্রমে চালাতে বিভিন্ন সমস্যার সম্মুখীনের কথা উল্লেখ করে অনলাইন ক্লাস বর্জন করেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা। এরসাথে লোকপ্রশাসন বিভাগের কয়েকটি ব্যাচেরও এই ক্লাস বর্জন করেন।

এ বিষয়ে মুঠোফোনে তাকে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, কিছু শিক্ষার্থী অনলাইন ক্লাস বর্জনের সিদ্ধান্ত নিয়েছে। তবে বিভাগে যেসব শিক্ষার্থী অনলাইনে ক্লাস করতে এবং একাডেমিক কার্যক্রম অংশ নিতে সমস্যার সম্মুখীন হবে সেসব শিক্ষার্থীরা বিভাগের ছাত্র ও ছাত্রী উপদেষ্টার সাথে যোগাযোগ করবে। পরে তাদের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

তিনি আরও বলেন, যারা ক্লাসে উপস্থিত থাকবে তাদের সেমিস্টার চলমান থাকবে বাকিদের সেমিস্টার ড্রপ হওয়ার সম্ভাবনা থাকবে। তবে যারা অনলাইনে ক্লাস করতে আগ্রহী থাকা সত্ত্বেও উপস্থিত থাকতে পারবে না তাদের তালিকা তৈরি করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এছাড়া অনলাইনে চলমান একাডেমিক কার্যক্রমে পরীক্ষা পদ্ধতির ব্যাপারে তাকে প্রশ্ন করা হলে তিনি বলেন, আপাতত আমরা চলমান পদ্ধতিতে ক্লাস ও একাডেমিক কার্যক্রম চালিয়ে নিতে চাই। কোর্স শেষে পরীক্ষার ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল যে সিদ্ধান্ত নিবে সে পদ্ধতিতে পরীক্ষা নেয়া হবে।

আপনার মন্তব্য

আলোচিত