বিনোদন ডেস্ক

১৮ ডিসেম্বর, ২০১৫ ০১:৪০

গুগল সার্চে শীর্ষে সানি লিওন

‘ভারতে কার প্রভাব সবচেয়ে বেশী’ এই প্রশ্ন যদিও সবচেয়ে গোবেচারা টাইপ একজনকেও করা হয়, তাহলে চোখ বন্ধ করে বলবে ক্ষমতাধর মানুষটির নামই। যেমন এই সময়ে কাউকে জিজ্ঞেস করলে যেমন বলবে প্রধানমনন্ত্রী নরেন্দ্র মোদির নাম! কিন্তু গুগলের মতে ভারতে সবচেয়ে বেশী যিনি সবার মাঝে প্রভাব বিস্তার করে আছেন তিনি ইন্দো-কানাডিয়ান অভিনেত্রী সানি লিওন!

হ্যাঁ, প্রতি বছরের মত এবারো গুগল একটি তালিকা প্রকাশ করেছে। যেখানে সবার প্রথমে আছেন লীলা খ্যাত অভিনেত্রী সানি লিওন, আর দশ নম্বরে আছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি! ভারতে ইন্টারনেটে সবচেয়ে বেশী মানুষ মূলত খুঁজেন সানি লিওনকেই।

রাজনৈতিকদের ছাড়াও পুরো বছরের প্রায় অর্ধেকটা সময় আলোচনায় ছিলেন বলিউডের তারকারা। বিশেষ করে তারকাদের মধ্যে সালমান খান ছিলেন সবচেয়ে এগিয়ে। কারণ চলতি বছরে তাকে পড়তে হয়েছিল পুলিশি গেরাটুপে। ২০০২ সালে ‘হিট এন্ড রান’-কেসে মদ্যপ অবস্থায় গাড়ি চালিয়ে একজনকে মেরে ফেলা এবং চারজনকে আহত করার ঘটনার মামলার রায় হয় এবছর। তাতে নিম্ন আদালত সালমানের পাঁচ বছরের জেলবাস দিলে আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিনত হন। তাছাড়া চলতি বছরে তার অভিনীত দুটি ছবিও দারুণ আলোচনার জন্ম দেয় পুরো ভারতে। বিশেষ করে ‘বজরঙ্গি ভাইজান’ ব্যাপক আওয়াজ তুলতে সমর্থ হয়। আর এই জন্যই সালমান খান ‘গুগল সার্চ’-এর র‌্যাঙ্কিংয়ে চলতি বছরে উন্নতি করেছেন। সানি লিওনের পরেই তাকেই বেশী মানুষ খুঁজেছে ২০১৫ সালে!

গত বারের মত এবারো ভারতের প্রভাবশালী তারকা রাজনৈতিক, অভিনেতাদেরও পেছনে ফেলে শীর্ষস্থানটি ধরে রেখেছেন সানি লিওন। আর এর জন্য উচ্ছ্বসিতও তিনি। এ বছর সানি অভিনীত দুটি ছবি মুক্তি পেয়েছে। এরমধ্যে ‘লীলা’ ছবিটি ব্যাপক জনপ্রিয়তাও অর্জন করতে সমর্থ হয়। ‘কুচ কুচ লোচা হ্যায়’ ছবিটি তেমন সাড়া না ফেললেও মুক্তির প্রতীক্ষায় থাকা ‘মাস্তিজাদে’ ছবিটি ব্যাপক সমালোচনার জন্ম দিয়েছে। কারণ ছবিটি অশ্লীলতার জন্য দীর্ঘদিন সেন্সর বোর্ডে আটকে ছিল। তবে যে কারণে এবার সানি শীর্ষে তার কারণ চিহ্নিত করতে গিয়ে চলতি বছরে তাকে নিয়ে পুরো ভারতজুড়ে রীতিমত ঝড় বইয়ে যায়। তার প্রধান কারণ তার পুরনো পেশা। পর্নো ইন্ডাস্ট্রিতে কাজ করতেন বলে তাকে বলিউড ছাড়ারও হুঁশিয়ারি দেন ভারতীয় ধর্মীয় নেতারা। রাজ পথে তাকে তাড়াতে আন্দোলনও হয়, কেউ কেউ থানায় গিয়ে সানির বিরুদ্ধে মামলাও করেন। কিন্তু বছর শেষে ‘গুগল সার্চ’-এর রেজাল্ট বলছে ভিন্নকথা!

গুগল সার্চে ভারতে শীর্ষ ১০ জনের তালিকা:
১. সানি লিওন
২. সালমান খান
৩.এপিজে আব্দুল কালাম
৪.ক্যাটরিনা কাইফ
৫.দিপীকা পাডুকোন
৬. শাহরুখ খান
৭.ইয়ু ইয়ু হানি সিং
৮.কাজল আগারওয়াল
৯.আলিয়া ভাট
১০ নরেন্দ্র


গুগল সার্চে ভারতে শীর্ষ ১০ মুভি:
১. বাহুবলী
২. বজরঙ্গি ভাইজান
৩.প্রেম রতন ধন পায়ো
৪.এবিসিডি ২
৫.আই
৬.পিকে
৭. পুলি
৮. রয়
৯.হামারি আধুরি কাহিনী
১০. শ্রীমান্থুডু

অন্যদিকে গুগলে এ বছর অভিনেতাদের মধ্যে সবচেয়ে বেশী খোঁজা হয়েছে যথাক্রমে সালমান খান, শাহরুখ খান, অক্ষয় কুমার, শহীদ কাপুর, হৃত্বিক রোশান, রনবীর কাপুর, আমির খান, বরুন ধাওয়ান, অমিতাভ বচ্চন, অজয় দেবগন। এছাড়া শীর্ষ দশজন অভিনেত্রীদের মধ্যে সানি লিওন, ক্যাটরিনা কাইফ, দিপীকা পাডুকোন, আলিয়া ভাট, রাধিকা আপ্তে, আনুশকা শর্মা, ঐশ্বরিয়া রাই বচ্চন, কারিনা কাপুর, প্রিয়াঙ্কা চোপড়া, পুনম পান্ডে।

আপনার মন্তব্য

আলোচিত