বিনোদন ডেস্ক

২১ ডিসেম্বর, ২০১৫ ০০:৪৪

আমার সিনেমা শুধু বিনোদনের জন্য: শাহরুখ

নিজের সিনেমাকে শুধু মানুষের বিনোদনের জন্যই বলে মন্তব্য করেছেন বলিউড কিং শাহরুখ খান। সম্প্রতি ‘দিলওয়ালে’ মুক্তি উপলক্ষে ভক্ত অনুরাগীদের সাথে একটি সরাসরি প্রশ্নোত্তর পর্বে নিজের ছবিকে এভাবেই মূল্যায়ন করলেন শাহরুখ।

সম্প্রতি ‘দিলওয়ালে’ মুক্তি পাওয়া উপলক্ষে দর্শকদের সাথে সরাসরি এক প্রশ্নোত্তর পর্বে বসেছিলেন অভিনেতা শাহরুখ খান। টানা তিন দশক তিনি এক্চ্ছত্রভাবে অভিনয় দিয়ে দাপট দেখিয়ে যাচ্ছেন, বৈচিত্রময় সব চরিত্রে তাকে দেখা গেছে। টুইটারে সরাসরি দর্শকের নানান ধরণের প্রশ্নের উত্তর দিলেন শাহরুখ। আর সেখানেই এক ভক্তের করা প্রশ্নে শাহরুখ এমন মন্তব্য করেন।

টুইটারে সরাসরি প্রশ্নত্তোর পর্বে এক ভক্ত শাহরুখকে সম্প্রতি এডিনবার্গ বিশ্ববিদ্যালয়ে দেয়া তার বক্তব্য সম্পর্কে জিজ্ঞেস করেন যে কেন ওই বক্তৃতায় শাহরুখ তার সিনেমার কথা বললেন না। এমন প্রশ্নের জবাবে শাহরুখ বলেন, ওই বিশ্ববিদ্যালয়ে আমার বক্তৃতার উদ্দেশ্য ছিল ছাত্রদের অনুপ্রাণিত করা, অন্যদিকে আমার সিনেমা শুধুই এন্টারটেইনের জন্য। এই দুই জিনিষতো এক নয়।

এছাড়া ভক্তরা জানতে চান, কেন শাহরুখকে কেউ কখনো ‘কিং খান’, আবার কেউ ‘বাদশাহ’ বলে সম্বোধন করেন? এই বিষয়ে জানতে চাইলে শাহরুখ তার ভক্ত অনুরাগীদের বলেন, ‘আমার বাবা মা আমাকে কোনো ডাক নাম স্থির করে দেননি। তারা বোধয় জানতেন যে আমি বড় হওয়ার সাথে সাথে আমার অনেক ডাক নাম জুটে যাবে। আর তাই সবার ডাকই আমার ভালো লাগে।’

নিজের অভিনয় নিয়েও করা ভক্তদের প্রশ্নে শাহরুখ বলেন, অভিনেতা হওয়ার জন্য বিশেষ কোনো ফর্মূলা নেই, মৃত্যুর আগ পর্যন্ত তাকে অভিনয়ই করে যেতে হয়। যে কোনো অভিনেতারই উচিত অভিনয়ের বিভিন্ন মাধ্যমে নিজেকে মেলে ধরা, অভিনয়ের সব ধরণের জেনরে কাজ করাও উচিত। একজন অভিনেতা হিসেবে আমি অভিনয়ের সব ধরণের জেনরে কাজ করতেই পছন্দ করি, এবং করতে চাইও।

উল্লেখ্য, গত আঠারো ডিসেম্বর বলিউডের পর্দায় মুক্তি পেয়েছে রোহিত শেঠির নির্মাণে শাহরুখ-কাজল অভিনীত ছবি ‘দিলওয়ালে’। দীর্ঘ পাঁচ বছর পর ফের একসঙ্গে জুটি বেধে ছবি করলেন তারা। এছাড়াও ছবিতে অভিনয় করেছেন বরুন ধাওয়ান, কৃতি স্যানন, জনি লিভার ও বোমান ইরানি। মুক্তির প্রথম দিনেই ছবিটি আয় করেছে ২১ কোটি রুপি।

আপনার মন্তব্য

আলোচিত