বিনোদন ডেস্ক

২৩ ডিসেম্বর, ২০১৫ ২১:৫৮

সঞ্জীবের জন্মদিনে বাপ্পার ‘বেনানন্দ’

সংগীতশিল্পী সঞ্জীব চৌধুরীর জন্মদিন ২৫ ডিসেম্বর। এ শিল্পীর হাতে গড়া গানের দল দলছুট-এর সঙ্গী আরেক জনপ্রিয় শিল্পী বাপ্পা মজুমদার। প্রিয় সতীর্থকে স্মরণে তাঁকে উৎসর্গ করে আগামীকাল (বৃহস্পতিবার) প্রকাশিত হতে যাচ্ছে ‘বাপ্পা এন্ড ফ্রেন্ডস’ এর প্রথম স্টুডিও অ্যালবাম ‘বেনানন্দ’।

অ্যালবাম ‘বেনানন্দ’ সাজানো হয়েছে ৮টি লোক গান নিয়ে। এরমধ্যে তিনটি লালনের ‘জাত গেলো জাত গেলো বলে’, ‘খাঁচার ভেতর অচিন পাখি’ এবং ‘বাড়ির পাশে আরশী নগর’। তিনটি রাধারমনের ‘বনমালী তুমি পরজনমে হইও রাধা’, ‘কারো দেখাবো মনের দুঃখগো’ এবং ‘শ্যাম কালিয়া সোনা বন্ধুরে’। একটি গান হাছন রাজার ‘আগুন লাগাইয়া দিলো কনে’ এবং একটি মন মোহন দত্তের ‘বেনানন্দ’ (বাঁশপাতা আর কলমিলতা)। সবগুলো গানের সংগীতায়োজনে ‘বাপ্পা মজুমদার অ্যান্ড ফ্রেন্ডস’।

এ প্রসঙ্গে বাপ্পা মজুমদার বলেন, ‘আধুনিক গান করে পরিচিতি পেলেও লোক গানও আমার খুব পছন্দ। মাঝে মধ্যে লোক গান করেও থাকি। লোক গানই কিন্তু সংগীতের ক্ষেত্রে আমাদের নিজস্ব পরিচয় বহন করে। ইচ্ছা ছিল কখনো সুযোগ পেলে লোক গানের পুরো অ্যালবাম করার। সঞ্জীব দার জন্মদিনে অ্যালবামটি উপলক্ষ্যে প্রকাশ করতে পারছি এটা আমার জন্য অন্যরকম এক অনুভূতি।’

বাপ্পা আরো বলেন, ‘ব্যান্ডের প্রথম অ্যালবাম বলে অ্যালবামটি নিয়ে আমাদের অনেক ভাবতে হয়েছে। অ্যালবামের বিশেষত্ব হলো সবগুলো গানই ম্যানুয়ালি বাজানো। যার ফলে সাউন্ডেও নতুনত্ব এসেছে। আশাকরি সবার ভালো লাগবে।’

আগামীকাল সন্ধ্যায় রাজধানীর একটি রেস্টুরেন্টে অ্যালবামটির মোড়ক উম্মোচন করা হবে। ‘বাপ্পা মজমুদার অ্যান্ড ফ্রেন্ডস’-এর সদস্যদের পাশাপাশি এতে উপস্থিত থাকবেন অ্যালবামটির প্রকাশনা সংশ্লিষ্ট ও অতিথিরা।

উল্লেখ্য, ‘বেনানন্দ’ অ্যালবামটি প্রকাশ করছে জিরোনা বাংলাদেশ। মোড়ক উম্মোচন বৃহস্পতিবার করা হলেও অ্যালবামটি সারা দেশে পাওয়া যাবে ১ ডিসেম্বর থেকে। এছাড়া, গত ১ নভেম্বর থেকে রবি রেডিওতে (৮০৮০৬ ডায়াল করে) এক্সক্লুসিভলি শোনা যাচ্ছে অ্যালবামটির সবগুলো গান।

‘বাপ্পা মজুমদার অ্যান্ড ফ্রেন্ডস’-এর সদস্যরা হলেন-বাপ্পা মজুমদার (ভোকাল, গিটার ও দলনেতা), সোহেল আজিজ (কী-বোর্ড), জন শার্টন (বেজ), মামুস (গিটার), ডানো (ড্রামস) এবং শাহান কবন্ধ (ম্যানেজার)।

আপনার মন্তব্য

আলোচিত