নিউজ ডেস্ক

২৬ মার্চ, ২০১৬ ১৩:৫৬

অষ্টম বর্ষে দেশ টিভি, সিলেটে দেশ উৎসব উদযাপিত

মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও গণতন্ত্রের পক্ষে নিজের অবস্থানকে আরো সুদৃঢ় করে, দর্শকদের ভালবাসায় সপ্তম বর্ষ শেষ করে, অষ্টম বছরের পথ চলা শুরু করলো দেশ টিভি। সিলেটেও চলছে দেশ উৎসব।

এবার বর্ষপূর্তিতে দেশ টিভি উদযাপন করছে দুই দিনের দেশ উৎসব। দেশ টিভি কার্যালয়ে চলছে আনন্দ আয়োজন, সারা দেশে আনন্দ র‌্যালি ও দেশ উতসব। দেশ-বিদেশের সব শ্রেণীর দর্শকদের জন্য দেশ টিভির পর্দায় থাকছে বিশেষ অনুষ্ঠান।

মুক্তিযুদ্ধের চেতনায়, দেশ ও দেশের মানুষের কথা বলতে, সংবাদ ও বিনোদনে সুস্থ, সুরুচি ও সময়োপযোগী আয়োজনে গণতান্ত্রিক অগ্রযাত্রায় নিজেদের অঙ্গীকার তুলে ধরে ২৬ মার্চ ২০০৯ থেকে দেশ টিভির পথ চলা শুরু।

দেশকে ভালবাসার, দেশের পাশে থাকার যে শ্বাশত আহ্বান প্রতিনিয়ত, তাই অনুপ্রেরণা দেশ টিভির, তারই অনুরণন দেশ টিভির সকল অনুষ্ঠান, সৃজন ও উপস্থাপনায়। নানা সীমাবদ্ধতারর মধ্যেও দেশ টিভির এ অবিরাম পথ-পরিক্রমায় দর্শকের ভালবাসাই সবসময়ের শক্তি ও প্রেরণা। সেভাবেই অনুষ্ঠানের নতুনত্ব এবং সংবাদ ও মত প্রকাশে বস্তুনিষ্ঠ ও নির্ভীক থাকার লড়াই।

দেশের ইতিহাস-ঐতিহ্য, কৃষ্টি-সংস্কৃতির মেলবন্ধনই ঘটে দেশ টিভির বর্ষপূর্তির দেশ উৎসবে। এবারও দুদিনের উৎসব আয়োজনে থাকবে বিশেষ অনুষ্ঠান। থাকবে স্বাধীনতা দিবসের আয়োজনও। সারা দেশেই চলছে উৎসব ।

দেশ টিভির পর্দায় দুই দিন জুড়েই থাকবে সেই উৎসব-আনন্দের সবকিছু। ২৬ মার্চ সকালেই দেখবেন বিশেষ প্রামাণ্য আয়োজন 'কী করে জাতীয় হলো'। দেখা যাবে জহির রায়হানের মুক্তিযদ্ধভিত্তিক প্রামাণ্য চিত্র ‘স্টপ জেনোসাইড’।

সিলেটে দেশ টিভির সপ্তম বর্ষপূর্তিতে সিলেটে দেশ উৎসবে মেতেছিল সাংবাদিক, সংস্কৃতিকর্মী, পরিবেশকর্মী, রাজনীতিবিদ ও প্রশাসনের কর্মকর্তারা। সিলেটের টেলিভিশন সাংবাদিকদের সংগঠন ইমজার কার্যালয়ে তারা নেচে গেয়ে আনন্দ উল্লাস করে দেশ টিভির বর্ষপূর্তি উদযাপন করেন। এসময় সকলকে নিয়ে ৭ম বর্ষপূর্তির  কেক কাটা হয়। সকলে মিলে মিষ্টিমুখ করেন এবং দেশ টিভির মঙ্গল কামনা করেন।

সিলেটের দেশ উৎসবে অংশ নেন সিলেট প্রেসক্লাব, সিলেট জেলা প্রেসক্লাব, ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন, ইমজা, টেলিভিশন সাংবাদিক ইউনিয়ন, টিভি ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশন, ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের নেতৃবৃন্দসহ সংস্কৃতিকর্মী, পরিবেশবিদ, চিত্রশিল্পী, আবৃত্তিকার, প্রশাসনের কর্মকর্তা, ব্যবসায়ী ও শিক্ষকবৃন্দ।

 

আপনার মন্তব্য

আলোচিত