বিনোদন ডেস্ক

১৬ জুন, ২০১৬ ২০:০০

অবশেষে মাহির ‘আগের স্বামীর’ জামিন মঞ্জুর

তথ্যপ্রযুক্তি আইনে দায়ের হওয়া মামলায় চিত্রনায়িকা মাহিয়া মাহির আগের স্বামী শাহরিয়ার ইসলাম ওরফে শাওনের জামিন মঞ্জুর করেছেন ট্রাইব্যুনাল।

বাংলাদেশ সাইবার ক্রাইম ট্রাইব্যুনালের বিচারক কেএম শামসুল আলম ১ লাখ টাকার মুচলেখায় জামিন মঞ্জুর করেন।

শাওনের আইনজীবী মো. বেলাল হোসেন জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ৩১ মে ঢাকা সিএমএম আদালত এ আসামির জামিন আবেদন নাকচ করায় ট্রাইব্যুনালে এই জামিনের আবেদন করা হয়।

ওইদিন শাওনকে ঢাকার মহানগর হাকিম মাজহারুল ইসলামের আদালতে হাজির করে দ্বিতীয় দফায় রিমান্ড আবেদন করে ডিবি পুলিশ। অন্যদিকে শাওনের জামিন আবেদন করেন তার আইনজীবী। এসময় মাহি এবং শাওনের বিয়ের কাবিননামাও দাখিল করেন শাওনের আইনজীবী।

শুনানি শেষে বিচারক রিমান্ড ও জামিন আবেদন নামঞ্জুর করে শাওনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এদিকে আজ জামিন শুনানিতে শাওনের আইনজীবী আদালতে জানান, ২০১৫ সালে চার লাখ টাকা দেনমোহরে শারমিন আক্তার নীপা ওরফে মাহিয়া মাহির সঙ্গে পারিবারিকভাবে শাওনের বিয়ে হয়। বাড্ডা কাজী অফিসের কাজী মোহাম্মাদ সালাহউদ্দিন এই বিয়ে পড়ান। আইন অনুযায়ী মাহি শাওনের স্ত্রী। মুসলিম আইন অনুযায়ী স্বামী বর্তমান থাকায় তিনি (মাহি) দ্বিতীয় বিয়ে করতে পারেন না। যেহেতু বৈধভাবে বিয়ে হয়েছে, তাই শাওনের বিরুদ্ধে মামলাটি করা মাহির বেআইনি হয়েছে।

প্রসঙ্গত, গত ২৫ মে সিলেটের দক্ষিণ সুরমার কদমতলী এলাকার ব্যবসায়ী মাসুদ পারভেজ অপুর সঙ্গে মাহির বিয়ে হয়। বিয়ের পর শাওন ক্ষুব্ধ হয়ে মাহির সঙ্গে তোলা তার কিছু অন্তরঙ্গ ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেন।

এরপরই গত ২৭ মে উত্তরা পশ্চিম থানায় মামলা দায়ের করেন মাহিয়া মাহি। পরে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ শাওনকে গ্রেফতার করে দুই দিনের রিমান্ডে নেয়।

রিমান্ডে ডিবির জিজ্ঞাসাবাদে শাওন দাবি করেছেন, ২০১৫ সালে বাড্ডার কাজী অফিসে বিয়ে করেন শাওন ও মাহি। উত্তরা মডেল স্কুল অ্যান্ড কলেজে একই ক্লাসে পড়তেন তারা। তখন থেকেই তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে।

ডিবির সংশ্লিষ্ট এক কর্মকর্তা জানান, শাওনের কম্পিউটার থেকে মাহি ও শাওনের মধ্যে স্বামী-স্ত্রীর অন্তরঙ্গ ভিডিও ফুটেজ উদ্ধার করা হয়েছে।

তিনি আরো জানান, মাহি-শাওনের অন্তরঙ্গ মুহূর্তের ছবি ফেসবুকে আপলোড করার বিষয়টি স্বীকার করেছেন শাওন। তার দাবি, স্ত্রী হিসাবে মাহির অনুমতি নিয়েই এসব ছবি আপলোড করা হয়েছে।

তবে বিয়ের বিষয়টি বার বার অস্বীকার করেছেন মাহি। তার দাবি, উদ্দেশ্যপ্রণোদিতভাবে তার বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে।

এদিকে মাহি এবং শাওনের পরিবারের মধ্যে সমঝোতাও হয়েছে। চুক্তি অনুযায়ী মাহি শাওনের বিরুদ্ধে দায়ের করা মামলা তুলে নেবেন। আর শাওন মাহির বিরুদ্ধে অপপ্রচার চালাতে পারবে না বলে চুক্তি হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত