বিনোদন ডেস্ক

২৬ জুন, ২০১৬ ০২:০২

মেরিলিন মনরোর সেই বিখ্যাত স্কার্টটির দাম ৩১ কোটি টাকা

হলিউডের ছবির খোঁজ-খবর রাখেন কিন্তু অভিনেত্রী মেরিলিন মনরোরকে চেনেন না এমন লোক খুঁজে পাওয়া দুষ্কর। ষাটের দশকের এই হলিউড সুন্দরী তার ‘দি সেভেন ইয়ার ইচ’ ছবির একটি দৃশ্য দিয়ে আলোচিত হয়েছিলেন দুনিয়াজুড়ে। সেই দৃশ্যটি আজও প্রচারিত হয় বিশ্ব বিনোদনের বিজ্ঞাপন হিসেবে।

১৯৫৫ সালে মুক্তি পাওয়া মনরোর `দি সেভেন ইয়ার ইচ` ছবিটিতে একটি দৃশ্যে দেখা যায় `সাবওয়ের সামনে দিয়ে হেঁটে যাচ্ছেন মেরিলিন, তার পরনে ছিল স্কার্ট। হঠাৎ করেই সাবওয়ের সামনের একটি ঝাঁঝরি থেকে উঠে এল দমকা হাওয়া, সেই হাওয়ায় উড়ে অনেকখানি উপরে উঠে গেল মেরিলিনের সেই বিখ্যাত স্কার্টটি। উন্মুক্ত হয়ে পড়ল নায়িকার মসৃণ দুটি পা, খানিকটা দেখা গেল স্কার্টের তলায় পরিহিত অন্তর্বাসও। চোখে লাজুকতা কিন্তু মুখে আবেদনময়ী হাসি হেসে কোনক্রমে দু’হাত দিয়ে স্কার্টটি সামলে নিলেন মেরিলিন।

এটাই ছিল দৃশ্যপট। তারপরের বাকিটা ইতিহাস। সেই দৃশ্যটিই ঝড় তুলে গোটা বিশ্বের মনরোর ভক্তদের মনে। তবে জানেন কি মনরোর সেই বিখ্যাত স্কার্টটির দাম কত? এ যাবৎ কালের কোন পোশাকের নিলামে সর্বোচ্চ দামে বিক্রি হয়েছে সেই স্কার্টটি। নিলামে স্কার্টটির দাম ওঠে ৪.৫ মিলিয়ন ডলার, যা বাংলাদেশি টাকায় প্রায় ৩১ কোটি টাকা!  

নায়িকা যত নামি, তার পোশাকও ততটাই দামি। হলিউডের স্বপ্ন সুন্দরী মেরিলিন মনরোর এই পোশাকটিতে, মনরোর স্পর্শ ব্যতীত আর বিশেষ কিছু না থাকলেও পোশাকটি এখন পর্যন্ত নিলামে বিক্রি হওয়া যেকোন পোশাকের দামের তালিকার শীর্ষে আছে।

আপনার মন্তব্য

আলোচিত