COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

330

Confirmed Cases

21

Deaths

33

Recovered

1,593,132

Cases

95,023

Deaths

353,344

Recovered

Source : IEDCR

Source : worldometers.info

বিনোদন ডেস্ক

১৬ মার্চ, ২০২০ ০১:২৪

বামবা ছাড়লেন মাকসুদ

'বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস অ্যাসোসিয়েশনের [বামবা] বর্তমান কমিটিকে 'অবৈধ ও বেআইনি' হিসেবে অভিহিত করে 'নৈতিক কারণে' নির্বাহী কমিটি থেকে ইস্তফা দিলেন 'মাকসুদ ও ঢাকা' ব্যান্ডের দলনেতা মাকসুদুল হক।

গত সোমবার নির্বাহী কমিটির বৈঠকে ইস্তফা দিয়েছেন বলে নিশ্চিত করেছেন তিনি। পাশাপাশি ফেসবুক স্ট্যাটাসেও বিস্তারিত তুলে ধরেছেন এ তারকা শিল্পী। নির্বাহী কমিটি থেকে মাকসুদ সরে দাঁড়ালেও তার নেতৃত্বাধীন 'মাকসুদ ও ঢাকা' ব্যান্ড সংগীতের শীর্ষ সংগঠন বামবার সাধারণ সদস্য হিসেবে থাকবে কিনা- তা এখনও জানা যায়নি।

মাকসুদ বলেন, 'নির্বাহী কমিটির বৈঠকে ওদের [সভাপতি] বলেছি, নৈতিক কারণে আমি নির্বাহী কমিটির সদস্য হিসেবে আর থাকছি না। বর্তমান কমিটিতে তো থাকছিই না, নতুন কোনো কমিটিতেও আমার কোনো পদ দরকার নেই। নৈতিক বিবেচনায় বেআইনি, অবৈধ ও নীতিলঙ্ঘনকারী কিছুর সঙ্গে সম্পৃক্ত থাকা আমার পক্ষে সম্ভব নয়।"

এর আগে গত ৫ মার্চ সভাপতি ও সহসভাপতির কাছে বামবার নির্বাচন নিয়ে ১২টি প্রস্তাব তুলে ধরে একটি চিঠি পাঠান মাকসুদ। 'বামবা গঠনতন্ত্র ও বর্তমান প্রেক্ষাপট নিয়ে কিছু কথা' শীর্ষক চিঠিতে নির্বাহী কমিটির সদস্যদের পদত্যাগ করে সুষ্ঠু ও পক্ষপাতহীন, দুর্নীতিমুক্ত নির্বাচনী পরিবেশ সৃষ্টির তাগিদ দেন তিনি। প্রস্তাবগুলো আমলে না নেওয়ায় পদত্যাগের সিদ্ধান্ত নেন বলে জানান মাকসুদ।

১৯৮৭ সালে ফিডব্যাক, সোলস, রেনেসাঁ, মাইলসসহ ১৪টি ব্যান্ডের সমন্বয়ে বামবা সংগঠনটি আত্মপ্রকাশের পর ১৯৮৮ সালে প্রথম সভাপতির দায়িত্ব পান তৎকালীন ফিডব্যাকের লিড ভোকালিষ্ট মাকসুদ। বর্তমান কমিটিতে সর্বশেষ ১৫ বছর ধরে নির্বাহী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন তিনি। বামবার অন্যতম সহপ্রতিষ্ঠাতা ও বর্তমান সভাপতি হামিন আহমেদ বলেন, মাকসুদের পদত্যাগের বিষয়ে তিনি অবগত নন। এ বিষয়ে কিছু বলতে চাই না।

আপনার মন্তব্য

আলোচিত