COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

56

Confirmed Cases,
Bangladesh

06

Deaths in
Bangladesh

25

Total
Recovered

951,754

Worldwide
Cases

48,319

Deaths
Worldwide

202,886

Total
Recovered

Source : IEDCR

Source : worldometers.info

বিনোদন ডেস্ক

১৯ মার্চ, ২০২০ ০২:২৩

হোম কোয়ারেন্টিনে মিমি ও জিৎ

ভারত সরকারের অনুরোধে শুটিং ফেলে হঠাৎ করেই দেশে ফিরেছেন কলকাতার জনপ্রিয় অভিনেত্রী ও সাংসদ মিমি চক্রবর্তী এবং অভিনেতা জিৎ। বিমানবন্দরে নেমেই কর্তৃপক্ষের করোনা–সংক্রান্ত সব ধরনের পরীক্ষার মুখোমুখি হতে হয় তাঁদের দুজনকে। সব পরীক্ষায় পাস করেই তাঁরা বিমানবন্দর ছেড়েছেন। সংবাদমাধ্যমকে উভয়েই জানিয়েছেন, সরকারি নিয়ম মেনে ১৪ দিনের জন্য তাঁরা বাড়িতেই হোম কোয়ারেন্টিনে থাকার সিদ্ধান্ত নিয়েছেন।

মঙ্গলবার কলকাতা বিমানবন্দরে পৌঁছে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তারকা ও সাংসদ মিমি চক্রবর্তী বলেন, ‘যেহেতু ব্রিটেন থেকে আসছি, তাই বাড়ি ফিরে সাত দিনের জন্য নিজেকে হোম কোয়ারেন্টিনে রাখব। মা–বাবাকেও ফোন করে আমার সঙ্গে দেখা করতে আসতে বারণ করেছি। আমার বাবার বয়স ৬০ বছরের ওপরে।’

অংশুমান প্রত্যুষের পরিচালনায় জিতের প্রযোজনায় তৈরি হচ্ছে ‘বাজি’। ছবি:সংগৃহীতঅংশুমান প্রত্যুষের পরিচালনায় জিতের প্রযোজনায় তৈরি হচ্ছে ‘বাজি’। ছবি:সংগৃহীতঅভিনেতা জিৎ বলেন, ‘ওখানে কোনো কাজ করতে অসুবিধা হচ্ছিল না। কিন্তু ভারত সরকারের নির্দেশ মেনেই ফিরে আসা। সবার আগে পৃথিবী সুস্থ হোক। বাকি কাজ তো চলতেই থাকবে। সবাই নিরাপদে থাকুন।’

প্রসঙ্গত, ভারত সরকারের পক্ষ থেকে ১৮ মার্চের মধ্যে ইউরোপীয় ইউনিয়ন, তুরস্ক, ব্রিটেন থেকে সব ভারতীয়কে দেশে ফেরার নির্দেশ দেওয়া হয়েছে। যে কারণে শুটিং বাতিল করে দেশে ফিরল টিম ‘বাজি’। কাজের প্রতি দায়বদ্ধতা থেকে করোনা–আতঙ্কের মধ্যেই লন্ডনের উদ্দেশে উড়ে গিয়েছিলেন মিমি চক্রবর্তী। দিব্যি শুটিংও করছিলেন। যুক্তরাজ্যের বাকিংহামশায়ারে শুটিং চলছিল, কিন্তু পুরোটা বাতিল করে দেশে ফিরল টিম ‘বাজি’। গত মঙ্গলবার সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেই এ খবর জানান মিমি।

করোনাভাইরাসের আতঙ্কের জেরে ভারত সরকার অনুরোধ করেছিল বিদেশে থাকা সব মানুষকে দেশে ফিরে আসার জন্য। কারণ, ১৮ মার্চ থেকে ইউরোপীয় ইউনিয়ন, তুরস্ক, যুক্তরাজ্য থেকে কোনো ভারতীয় বা বিদেশি ভারতে ফিরতে পারবেন না—এমনটাই জানানো হয়েছিল নির্দেশে। এবার সেই নির্দেশ মেনেই ভারতে ফিরছেন মিমি-জিৎ।

অংশুমান প্রত্যুষের পরিচালনায় জিতের প্রযোজনায় তৈরি হচ্ছে চলচ্চিত্র বাজি। জানা গেছে, ছবির বেশ কয়েকটি দৃশ্যের শুটিং হয় লন্ডনে। বাজি দক্ষিণি একটি ছবির আদলে এ ছবির পরিকল্পনা করা হয়েছে। তবে চিত্রনাট্য একেবারে নিজের মতো করে সাজিয়েছেন অর্ণব ভৌমিক।

আপনার মন্তব্য

আলোচিত