সিলেটটুডে ডেস্ক

২৩ ফেব্রুয়ারি , ২০২৩ ১৪:২০

২-৩ ঘণ্টার মধ্যে ফিরতে পারে গ্রামীণফোনের সেবা

দেশের তিন জায়গায় অপটিক্যাল ফাইবার বা মাটির নিচের সংযোগকারী তার বিচ্ছিন্ন হয়ে যাওয়ায় বৃহস্পতিবার দুপুরে হঠাৎ করে সেবা বিঘ্নিত হয় গ্রামীণফোনের। এই সমস্যা সমাধানে কাজ করছে মোবাইল অপরারেটটি, এমনটাই জানিয়েছে।

এজন্যে আরও দুই ঘণ্টা সময় লাগতে পারে বলেজানিয়েছেন গ্রামীণফোনের হেড অব কমিউনিকেশনস খায়রুল বাশার।

বৃহস্পতিবার বেলা দেড়টার দিকে গণমাধ্যমকে এ তথ্য জানান গ্রামীণফোনের এই কর্মকর্তা।

জানা গেছে, সিরাজগঞ্জের দুটি জায়গা এবং টাঙ্গাইলের একটি জায়গায় সড়ক উন্নয়নকাজের সময় বুলডোজারে গ্রামীণফোনের ফাইবার অপটিকস কেবল বিচ্ছিন্ন হয়ে যায়। এতে এ সমস্যা দেখা দিয়েছে।

খায়রুল বাশার বলেন, ‘ফাইবার অপটিকস কেবল বিচ্ছিন্ন হয়ে সাময়িকভাবে কল করতে অসুবিধা হওয়ায় আমরা আন্তরিকভাবে দুঃখিত। দ্রুত সমস্যা সমাধানে আমাদের টিম সর্বোচ্চ গুরুত্বসহকারে কাজ করে যাচ্ছে।’

দেশের তিন জায়গায় গ্রামীণ অপটিকাল ফাইবার নষ্ট হয়েছে। সেই স্থানগুলো হলো গাজীপুরের চৌরাস্তা এলাকা থেকে ঢাকার লোটাস কামাল ভবনের মধ্যে থাকা সংযোগকারী তার, সিরাজগঞ্জ শহর ও টাঙ্গাইল শহরের রেলওয়ে এবং টাঙ্গাইলের তার।

এদিকে নেটওয়ার্ক বিপর্যয়ের বিষয়টি তাদের ভেরিফায়েড ফেসবুক পেজেও জানিয়েছে গ্রামীণফোন। সেখানে বলা হয়েছে, ‘ফাইবার অপটিক কেবল বিচ্ছিন্ন হওয়ার কারণে সাময়িকভাবে কল করতে অসুবিধা হওয়ায় আমরা আন্তরিকভাবে দুঃখিত। দ্রুত সমস্যা সমাধানে আমাদের টিম সর্বোচ্চ গুরুত্বসহকারে কাজ করে যাচ্ছে।’

আপনার মন্তব্য

আলোচিত