সিলেটটুডে ডেস্ক

১৯ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:২৫

স্যামসাং গ্যালাক্সি নোট-৭ প্রত্যাহার করলো যুক্তরাষ্ট্র

যুক্তরাষ্ট্রের ‘কনজিউমার প্রোডাক্ট সেফটি কমিশন’ অবশেষে স্যামসাং গ্যালাক্সি নোট-৭ প্রত্যাহারের নির্দেশ জারি করেছে। ব্যবহারকারীদের নিরাপত্তার স্বার্থেই এ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানানো হয়।

কমিশনের ভাষ্যমতে, যুক্তরাষ্ট্রে স্মার্টফোনটির বিক্রি শুরু হয় আগস্ট মাসে। তারপর কিছুদিন পর্যন্ত ডিভাইসটির প্রতি গ্রাহকদের আগ্রহ থাকলেও বিশেষ একটি ত্রুটির কারণে সেই আগ্রহ দূর হয়ে যায়। সেই বিশেষ ত্রুটি হলো, স্মার্টফোনটি অতিরিক্ত গরম হয় এবং তাতে আগুনও ধরে যায় যা গ্রাহকদের জন্য বেশ বিপজ্জনক। কেননা, এর মাধ্যমে যেকোনও গ্রাহকের শরীরে আগুন ধরে যেতে পারে।

স্যামসাং গ্যালাক্সি নোট-৭ প্রত্যাহার করা হবে এটা অনেকটা অনুমিতই ছিল। অবশ্য এর আগেই ২ সেপ্টেম্বর স্যামসাং -এর পক্ষ থেকে স্মার্টফোনটি পরিবর্তন করে দেওয়ার ঘোষণা দেওয়া হয়। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়, যে ব্যবহারকারী ডিভাইসটি ব্যবহার করে অনিরাপদ বোধ করছেন তাকে সেটা বিনামূল্যে পরিবর্তন করে দেওয়া হবে।

তখন থেকেই স্যামসাং বিষয়টি নিয়ে অনুসন্ধান শুরু করে এবং এরকম আগুন ধরে যাওয়ার ৩৫ টি ঘটনার কথা জানতে পারে। অবশেষে তারা এটাও খুঁজে বের করতে সক্ষম হয়েছে যে, স্মার্টফোনটির ব্যাটারিতে সমস্যা রয়েছে।
সূত্র: ইয়াহু টেক

আপনার মন্তব্য

আলোচিত