সিলেটটুডে ওয়েব ডেস্ক

০৭ এপ্রিল, ২০১৫ ১৩:২৬

গুগলে সার্চ করার মজার কিছু টিপস্!

অনলাইনে কোন কিছু খুঁজতে গেলে প্রথমেই আমরা যার সাহায্য নেই, সে হচ্ছে জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল। গুগল যেন অনেকটা আমাদের পরম বন্ধুই হয়ে উঠেছে। গুগলে সার্চ করার কিছু সহজ নিয়ম আছে যা আমরা অনেকেই হয়ত জানিনা।

জেনে নেয়া যাক সেরকমই মজার কিছু টিপস।


১. টাইমার
গুগুলের সার্চ এর ঘরে লিখুন- set timer for 1 minutes । দেখুন এবার চমক! আপনার সামনে একটি টাইমার হাজির, Start বাটনে ক্লিক করে দেখুন টাইমার শুরু হয়ে গেছে এবং ১মিনিট পর ঠিকই এলার্ম বেজে উঠবে। ১ মিনিটের জায়গায় যে কোন সময় বসালেও উক্ত টাইম অনুযায়ী এই টাইমার কাজ করবে।


২. সূর্যোদয়-সূর্যাস্ত
সার্চ এর ঘরে লিখুন- ‍Sunrise Sylhet । দেখবেন উত্তর এসে হাজির। একইভাবে লিখুন- Sunset Sylhet । চমক দেখুন! বলে দিবে সিলেটের সূর্যোদয়-সূর্যাস্ত'র সময়।

৩. আপনি কোথায়?
সার্চ এর ঘরে লিখুন- My Location । দেখবেন আপনি না জানলেও গুগুল কিন্তু ঠিকই বলে দেবে আপনি কোথায়।

৪. খাওয়া-দাওয়া
আপনি যেখানে আছেন তার আশে-পাশের কোন রেস্টুরেন্ট খুঁজছেন? সার্চ এর ঘরে লিখুন- Restaurants Near Me । দেখবেন আশে পাশের সব রেস্টুরেন্টের ঠিকানা হাজির।



৫. একটু গান শুনে নিন
গান শুনতে চাচ্ছেন? সার্চ এর ঘরে প্রিয় শিল্পির নাম লিখুন এভাবে- Songs By Arnob । এখান থেকেই প্লে করে গানগুলো শুনতে পারবেন।


৬. কার প্রতিষ্ঠাতা কে?
কোন কিছুর প্রতিষ্ঠাতা কে জানতে চাচ্ছেন? সার্চ এর ঘরে লিখুন এভাবে- Founder of Dhaka University

৭. সময় কত?
নির্দিষ্ট কোথাকার সময় জানতে চাচ্ছেন? সার্চ এর ঘরে লিখুন- Time লিখে এলাকার নাম লিখুন, যেমন- Time USA

৮. প্লেন ছাড়বে কখন?
কোন ফ্লাইট সম্পর্কে জানতে চাচ্ছেন? সার্চ এর ঘরে Flight লিখে ফ্লাইট নাম্বার ও প্রতিষ্ঠানের নাম লিখুন, যেমন- Flight 84 Bangladesh Biman

আপনার মন্তব্য

আলোচিত