সিলেটটুডে অনলাইন ডেস্ক

২৪ ডিসেম্বর, ২০১৬ ১৯:১৭

ইনস্ট্যান্ট গেমিং প্ল্যাটফর্ম মেসেঞ্জার!

ফেসবুক সম্প্রতি মেসেঞ্জারের জন্য নতুন একটি ইনস্ট্যান্ট গেমের প্ল্যাটফর্ম নিয়ে এসেছে। এটা অ্যাপটির সর্বশেষ ভার্সনে পাওয়া যাবে।

নভেম্বরে বিশ্বের ৩০টি দেশে অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় অপারেটিং সিস্টেমেই নতুন এই সুবিধা যোগ করা হয়। মেসেঞ্জারের এই গেমিং প্ল্যাটফর্মে পুরনো অনেক গেমসহ নতুন গেমও থাকবে। পুরনো গেমগুলো ব্যবহারকারীদের আশির দশকের বাস্তবতায় নিয়ে যাবে বলেও জানায় ফেসবুক কর্তৃপক্ষ।

গেম শুরু করতে হলে বন্ধুতালিকার যেকোনও একজনের কনভারসেশনে প্রবেশ করতে হবে। এবার টেক্সট বক্সের ওপরে কন্ট্রোলার আইকনে চাপ দিতে হবে। এরপর গেম এর তালিকা আসবে যেখান থেকে আপনাকে নির্বাচন করতে হবে কোন গেমটি খেলবেন। খেলা শেষ করার পর মেসেঞ্জার আপনার বন্ধুকে স্কোর জানিয়ে দেবে যেন তিনি আপনার স্কোর ভাঙতে পারেন।

তবে সবসময় অন্যদের সাথে গেম খেলতে হবে ব্যাপারটি সেরকমও নয়। আপনি চাইলে একাও খেলতে পারবেন- এমনটাই জানিয়েছে কর্তৃপক্ষ। তবে এই ইনস্ট্যান্ট গেম প্ল্যাটফর্মের কারণে নিউজফিডে অনেক নোটিফিকেশন আসবে। এসব নোটিফিকেশনের মাধ্যমে বন্ধুতালিকায় থাকা কারা কোন গেম খেলছে সেটা জানানো হবে।

মেসেঞ্জারের গেম নতুন এসেছে ব্যাপারটি এ রকম নয়। অনেক আগেই অ্যাপটির জন্য ফেসবুক এ সুবিধা নিয়ে এসেছে। যার মধ্যে উল্লেখযোগ্য হলো বাস্কেটবল গেম।

কর্তৃপক্ষ জানায়, ইতিমধ্যে ১ দশমিক ২ বিলিয়ন বার বাস্কেটবল গেমটি খেলা হয়েছে। মূলত এ কারণেই নতুন আরও বেশ কয়েকটি গেম যুক্ত করা হলো। তবে অনেকেই বলছেন, প্রতিযোগিতার এই সময়ে ব্যবহারকারীরা যেন মেসেঞ্জার ছেড়ে অন্য কোনও অ্যাপে না যায় সেজন্যই এই ব্যবস্থা।
সূত্র: ইয়াহু টেক

আপনার মন্তব্য

আলোচিত