সিলেটটুডে অনলাইন ডেস্ক

২২ ফেব্রুয়ারি , ২০১৭ ১৩:২১

ফেসবুক মেসেঞ্জারে অর্থ লেনদেনের সুবিধা উন্মুক্ত করলো ট্রান্সফারওয়াইজ

ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে আন্তর্জাতিকভাবে অর্থ লেনদেনের সুবিধা উন্মুক্ত করেছে অর্থ লেনদেনকারী প্রতিষ্ঠান ট্রান্সফারওয়াইজ। জনপ্রিয় এই অ্যাপের মাধ্যমে ডিজিটাল লেনদেনে নিজেদের অবস্থান সুসংগঠিত করার লক্ষ্যে এমন উদ্যোগ নিয়েছে প্রতিষ্ঠানটি।

লন্ডনভিত্তিক এই স্টার্টআপ প্রতিষ্ঠান মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) জানিয়েছে, মেসেঞ্জার ব্যবহারকারীরা যেন অ্যাপ থেকেই ব্যবসায়িক যোগাযোগ করতে পারেন এবং অনলাইনে কেনাকাটা করতে পারেন, সেজন্য তারা অ্যাপটিতে একটি চ্যাটবট যুক্ত করে দিয়েছেন। ট্রান্সফারওয়াইজের এই চ্যাটবক্সের সাহায্যে ব্যবহারকারীরা বর্তমানে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, অষ্ট্রেলিয়া এবং ইউরোপ থেকে তাদের পরিবার এবং স্বজনদের কাছে অর্থ পাঠাতে পারবেন। পাশাপাশি এই চ্যাটবটের মাধ্যমে মুদ্রা বিনিময় হারের তথ্যও তাৎক্ষনিকভাবে জানা যাবে।

ফেসবুক এর আগে শুধু যুক্তরাষ্ট্র ভিত্তিক মেসেঞ্জার ব্যবহারকারীদের জন্য অর্থ লেনদেনের ব্যবস্থা করে দিয়েছিল। তাদের মেসেঞ্জার প্লাটফর্মটি ব্যবহার করে আন্তর্জাতিকভাবে এবং বড় পরিসরে অর্থ লেনদেন করার সুবিধা তৈরি হল এই প্রথম।

২০১১ সালে প্রতিষ্ঠিত হয় ইউরোপ ভিত্তিক ডিজিটাল আর্থিক প্রতিষ্ঠান ট্রান্সফারওয়াইজ। বিশ্বের ৫০টি দেশ থেকে এর গ্রাহকরা প্রতি মাসে প্রায় ১ বিলিয়ন ডলার লেনদেন করে থাকেন।

আপনার মন্তব্য

আলোচিত