সিলেটটুডে ডেস্ক

০৯ জুলাই, ২০১৫ ১৩:০৪

পরবর্তী ভার্সনের আইফোনের রেকর্ড অর্ডার হবে!

প্রযুক্তি জায়ান্ট অ্যাপল তার আইফোনের পরবর্তী ভার্সনের রেকর্ড সংখ্যক অর্ডার দেবে বলে ওয়াল স্ট্রিট জার্নালের এক প্রতিবেদনের বরাত দিয়ে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম। আসছে ডিসেম্বরে এ অর্ডার পড়বে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, অ্যাপল তার পরবর্তী ভার্সনের জন্য প্রাথমিকভাবে সাড়ে ৮ থেকে ৯ কোটি হ্যান্ডসেট সরবরাহের অর্ডার দেবে। ৪.৭ ও ৫ ইঞ্চি এ দুই পর্দার হ্যান্ডসেটে এ রেকর্ড সংখ্যক অর্ডার পড়বে।

এর আগে গত সেপ্টেম্বরে বাজারে আসা সর্বশেষ ভার্সন আইফোন ৬ ও ৬ প্লাসের ৭ থেকে ৮ কোটি হ্যান্ডসেটের অর্ডার দিয়েছিল অ্যাপল। যা ছিল প্রাথমিকভাবে কোনো হ্যান্ডসেটের রেকর্ড সংখ্যক অর্ডার।

সরবরাহকারীদের বরাতে ওই প্রতিবেদন এ তথ্য জানিয়েছে। ইতোমধ্যে এ সংক্রান্ত কাজও সম্পন্ন করা হয়েছে।

এছাড়া আইফোনের পরবর্তী ভার্সনে ফোর্স টাচ টেকনোলজি সংযুক্ত করা হবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। নতুন ভার্সনের পর্দার আকার আইফোন ৬ ও ৬ প্লাসের মতোই হবে। আর রেজ্যুলেশনও থাকবে অপরিবর্তীত।

এদিকে, রেকর্ড সংখ্য হ্যান্ডসেট সরবরাহের জন্য অ্যাপল তৃতীয় একটি কোম্পানির সঙ্গে আলোচনা করেছে বলে ওয়াল স্ট্রিটের ওই প্রতিবেদনে বলা হয়েছে। তাইওয়ানের ওই কোম্পানির নাম উইস্ট্রন করপোরেশন।

গত বছর হন-হাই (ফক্সকন নামে পরিচিত) প্রিসিশন ইন্ডাস্ট্রি করপোরেশন ও পেগাট্রন করপোরেশন আইফোন ৬ ও ৬ প্লাসের অ্যাসেম্বল করে।

ইতোমধ্যে অনেক সাপ্লায়ার আইফোনের পরবর্তী ভার্সনের জন্য নতুন পার্টস তৈরি শুরু করেছে। নতুন সংস্করণ আরো পাতলা ও বেশ নতুনত্ব থাকবে বলেও বলছে অনেক সংবাদমাধ্যম।

তবে এ বিষয়ে অ্যাপলের পক্ষ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি। আর আইফোনের পরবর্তী সংস্করণ কবে নাগাদ উন্মুক্ত করা হবে সে বিষয়েও প্রতিষ্ঠানটির পক্ষ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

আপনার মন্তব্য

আলোচিত