সিলেটটুডে ডেস্ক

২৮ মার্চ, ২০২১ ০১:১৪

মোদির বিরুদ্ধে বাংলাদেশে এসে নির্বাচনী আচরণবিধি ভাঙার অভিযোগ

বাংলাদেশ সফরে এসে আজ শনিবার মতুয়া সম্প্রদায়ের তীর্থস্থান ওড়াকান্দিতে মন্দির পরিদর্শন করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আশীর্বাদ নিয়েছেন মতুয়া গুরুদের কাছ থেকে। এর মধ্য দিয়ে তিনি ভারতের নির্বাচনী বিধি ভঙ্গ করেছেন বলে অভিযোগ তুলেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মোদির ভিসা বাতিল করারও দাবি জানিয়েছেন তিনি। মোদি যখন বাংলাদেশ সফরে তার দ্বিতীয় ও শেষ দিন অতিবাহিত করছিলেন সেদিন পশ্চিমবঙ্গে শুরু হয়েছে তার আট-পর্যায়ের নির্বাচনের প্রথম পর্যায়।

মমতা বলেন, এখানে নির্বাচন চলছে, বাংলাদেশে বসে নরেন্দ্র মোদি বাংলার ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করছেন।

মমতা বলেন, '২০১৯ সালে লোকসভা নির্বাচনে বাংলাদেশি একজন অভিনেতা (ফেরদৌস) এসে আমাদের জনসভায় অংশ নেওয়ায় আপনি তার ভিসা বাতিল করেছিলেন। আজ বাংলাদেশে গিয়ে সেখানে বসে ভোট চাইছেন, তাহলে কেনো আপনার ভিসা বাতিল করা হবে না?'

এনিয়ে নির্বাচন কমিশনে অভিযোগ দাখিল করবেন বলে জানান মমতা।

বাংলাদেশের ওড়াকান্দিতে গিয়ে মতুয়া সম্প্রদায়ের প্রাণপুরুষ আধ্যাত্মিক গুরু হরিচাঁদ ঠাকুরের মন্দিরে পূজো দেন নরেন্দ্র মোদি। এই মতুয়া সম্প্রদায়ের একটা বড় অনুসারি দল রয়েছে পশ্চিমবঙ্গে, যা সেখানকার ভোটের জন্য গুরুত্বপূর্ণ অনুসঙ্গ। ধারণা করা হচ্ছে, এতে ভোটের উপর প্রভাব পড়তে পারে।

ওড়াকান্দিতে গিয়ে নরেন্দ্র মোদি বলেছেন, ভারতের মানুষ যাতে সহজে এখানে এসে পূজো দিতে পারে তার ব্যবস্থা তিনি করবেন। এছাড়া সেখানে মেয়েদের স্কুলের উন্নয়ন করবেন এবং প্রাথমিক বিদ্যালয় বসাবেন।

মমতা বলেন, 'তাদের অভিযোগ আমরা বাংলাদেশ থেকে লোক এনে এখানে ভোটে প্রভাব তৈরি করি। এখন তিনি নিজেই বাংলাদেশে গিয়ে এখানকার ভোটের বেসাতি করছেন।'

আপনার মন্তব্য

আলোচিত