সিলেটটুডে ডেস্ক

০১ সেপ্টেম্বর, ২০২৩ ১১:৪১

পাকিস্তানে সেনাবাহিনীর গাড়িবহরে হামলায় নিহত অন্তত ৯

ছবি: সংগৃহীত

পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলে সেনাবাহিনীর একটি গাড়িবহরে আত্মঘাতী বোমা হামলার ঘটনায় অন্তত নয় সেনা সদস্য নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও পাঁচজন।

সেনাবাহিনী জানিয়েছে, নিরাপত্তা বাহিনী এলাকাটি ঘিরে রেখেছে।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) দেশটির উত্তরাঞ্চলীয় খাইবার পাখতুনখোয়া প্রদেশের বান্নু জেলায় এ হতাহতের ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী দায় স্বীকার করেনি।

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর জানায়, আফগানিস্তানের সীমান্ত থেকে প্রায় ৬১ কিলোমিটার (৩৭ মাইল) দূরে এই হামলা হয়। হামলাকারী ছিল মোটরসাইকেলে। সে আত্মঘাতী বোমা হামলা করে বিস্ফোরণ ঘটায়। দুর্গম এই সীমান্ত এলাকা জঙ্গি তৎপরতার আস্তানা বলে পরিচিত।

প্রাদেশিক মন্ত্রী ফিরোজ জামাল শাহ জানান, বোমা হামলাকারী একটি মোটরসাইকেল চালাচ্ছিল। সে তার বাহনটি নিয়ে সামরিক গাড়িবহরের মধ্যে ঢুকে বাহিনীর ভ্যানে ধাক্কা দেয়।

গত বছর থেকে পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চল অশান্ত পরিস্থিতি বিরাজ করছে। সেখানে সশস্ত্র গোষ্ঠী ও সরকারের মধ্যে আলোচনা ভেস্তে যাওয়ার পর এই পরিস্থিতির সৃষ্টি হয়।

চলতি বছরের জুলাইে ওই অঞ্চলে একটি রাজনৈতিক সমাবেশে আত্মঘাতী বোমা হামলায় ৬০ জনেরও বেশি মানুষ নিহত হন।

এর আগে আরও ভয়াবহ হামলা হয় উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর পেশোয়ারের একটি পুলিশ কম্পাউন্ডে। সেখানে একটি মসজিদে আত্মঘাতী বোমা হামলায় ৮০ জনেরও বেশি কর্মকর্তা নিহত হন।

আপনার মন্তব্য

আলোচিত