সিলেটটুডে ডেস্ক

২১ নভেম্বর, ২০২৩ ১৬:৪০

প্লিজ তোমরা হাসো, পুরো দেশ তোমাদের দেখছে, রোহিত-কোহলিদের মোদি

বিশ্বকাপে সবমিলিয়ে টানা ১০ ম্যাচে জিতে ফাইনালে পা রেখেছিলো স্বাগতিক ভারত। কিন্তু শিরোপা নির্ধারণী ম্যাচে সেই জয়রথ ধরে রাখতে পারেনি রোহিত-কোহলিরা। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে ৬ উইকেটে হেরেছে ভারত। ঘরের মাঠে শিরোপার কাছে গিয়েও স্বপ্ন ছুঁতে না পারার আক্ষেপ পোড়াচ্ছে ভারতের ক্রিকেটারদের।

হারের পর মাঠেই কেঁদেছেন পেসার মোহাম্মদ সিরাজ। অধিনায়ক রোহিত শর্মার চোখও ছলছল করছিলো। কোহলির মুখে ছিল হতাশার কালো মেঘ। ক্যাপ দিয়ে মুখ ঢেকে কষ্ট লুকাতে দেখা গেছে তাকে। গণমাধ্যমের খবর ড্রেসিংরুমে গিয়ে অনেকে কেঁদেছেনও।

ম্যাচ শেষে খেলোয়াড়দের সান্ত্বনা দিতে ড্রেসিংরুমে ছুটে গিয়েছিলেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার সঙ্গে ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ড্রেসিংরুমে প্রধানমন্ত্রী রোহিত-কোহলিদের সান্ত্বনা দিয়েছেন। মন খারাপ করে থাকা খেলোয়াড়দের বলেছেন, প্লিজ তোমরা হাসো। তার সেই সান্ত্বনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। নরেন্দ্র মোদি তার অফিসিয়াল ইউটিউব চ্যানেলে মঙ্গলবার (২১ নভেম্বর) ১ মিনিট ৪৮ সেকেন্ডের এমন একটি ভিডিও পোস্ট করেছেন।

ভিডিওতে দেখা যায়, মোদি দলের অধিনায়ক রোহিত ও কোহলির মাঝে দাঁড়িয়ে আছেন। তিনি এক হাতে রোহিতকে ধরে আছেন আরেক হাতে কোহলির পিঠ চাপড়ে দিচ্ছেন। এ সময় তিনি তাদের সঙ্গে কথা বলেন। তার কথাগুলো ছিল অনেকটা এরকম, তোমরা টানা ১০ ম্যাচ জিতেছো। একটা ম্যাচ তোমরা হারতেই পারো, এটা স্বাভাবিক। এমনটা হয়ই। প্লিজ তোমরা হাসো, পুরো দেশ তোমাদেরকে দেখছে।

মোদি জাদেজার উদ্দেশে বলেন, এই যে গুজরাটের ছেলে… এরপর দুজনে গুজরাটি ভাষায় কিছুক্ষণ কথা বলেন। বুমরাহর কাছে গিয়ে জিজ্ঞাসা করেন, ‘তুমি কি গুজরাটি বলতে পারো?’ বুমরা উত্তর দেন, কিছুটা। পরে পেসার মোহাম্মদ শামির প্রশংসা করেন মোদি। শামি কান্নায় ভেঙে পড়লে মোদি তাকে বুকে জড়িয়ে নিয়ে পিঠ চাপড়ে দেন। ড্রেসিংরুমে একে একে সব খেলোয়াড় ও প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের সঙ্গে হাত মেলাতেও দেখা যায় ভারতের প্রধানমন্ত্রীকে।

আপনার মন্তব্য

আলোচিত