সিলেটটুডে ডেস্ক

১৫ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:২৭

শ্রীলঙ্কার জবাবের অপেক্ষায় বাংলাদেশ

অন অ্যারাইভাল ভিসা বন্ধ

পূর্বঘোষণা ছাড়াই বাংলাদেশি যাত্রীদের অন অ্যারাইভাল (বিমানবন্দরে নেমে ভিসা পাওয়া) ভিসা সুবিধা বন্ধ করার ব্যাপারে এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি শ্রীলঙ্কা। আজ বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তার বরাত দিয়ে বার্তা সংস্থা ইউএনবির প্রতিবেদনে বলা হয়েছে, বিষয়টির কারণ জানতে চেয়েছিল বাংলাদেশ। ফলে এখনো তাঁরা শ্রীলঙ্কার জবাবের অপেক্ষায় রয়েছেন।

এদিকে শ্রীলঙ্কায় বাংলাদেশি নাগরিকদের অন অ্যারাইভাল ভিসা সুবিধা বন্ধের প্রতিক্রিয়া হিসেবে বাংলাদেশও শ্রীলঙ্কার নাগরিকদের জন্য এই সুবিধা বন্ধ করে দিয়েছে বলে কূটনৈতিক সূত্র জানিয়েছে।

শ্রীলঙ্কায় বাংলাদেশের নাগরিকদের অন অ্যারাইভাল ভিসা সুবিধা বন্ধের পর গত শনিবার ঢাকায় নিযুক্ত শ্রীলঙ্কার হাইকমিশনার ইয়াশোজা গুনাসাকেরার সঙ্গে বৈঠক করেন অতিরিক্ত পররাষ্ট্রসচিব কামরুল হাসান। এ সময় তিনি অন অ্যারাইভাল ভিসা সুবিধা বন্ধের কারণ সম্পর্কে জানতে চান।

জবাবে হাইকমিশনার বলেন, কলম্বোতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে ভিসা সুবিধা বন্ধের যথাযথ কারণ জেনে তা বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়কে জানানো হবে।

আজ দুপুরে ইউএনবিকে টেলিফোনে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, ‘এর পর থেকে এই বিষয়ে বাংলাদেশের সঙ্গে আর কোনো ধরনের যোগাযোগ করেনি শ্রীলঙ্কা।’

এ বিষয়ে আজ দুপুর পর্যন্ত কোনো প্রতিক্রিয়া বা জবাব জানা সম্ভব হয়নি বলেও জানান ওই কর্মকর্তা।

আপনার মন্তব্য

আলোচিত