সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক

২৩ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:২৬

ভারতের হামলা ঠেকাতে প্রস্তুত পাকিস্তানের বিমান বাহিনী

ফাইল ছবি

সড়ক থেকে উড্ডয়নরত যুদ্ধবিমানের ছবি টুইটারে পোস্ট করে পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ লিখেছেন, ‘আমাদের আকাশ প্রতিরক্ষাকারীরা সদা প্রস্তুত। সড়কই আমাদের রানওয়ে।’

কাশ্মীরে ভারতের সেনা ঘাঁটিতে সাম্প্রতিক সন্ত্রাসী হামলাকে কেন্দ্র করে ভারত ও পাকিস্তানের মধ্যে চলমান উত্তেজনার মধ্যে এ টুইট করলেন খাজা আসিফ।

কাশ্মীরের উরির সেনাছাউনিতে গত রোববারের সন্ত্রাসী হামলার পেছনে পাকিস্তানের মদদ থাকার অভিযোগ তুলে দেশটির বিরুদ্ধে জোর কূটনৈতিক লড়াই শুরু করেছে ভারত। সেখানে অনেকের মুখে সামরিক ব্যবস্থা গ্রহণেরও দাবি উঠেছে। গণমাধ্যমের খবর অনুযায়ী, পাকিস্তানে হামলা চালানোর কথাও ভাবছে ভারত।

এদিকে, ইসলামাবাদে সাপ্তাহিক সংবাদ ব্রিফিংয়ে গতকাল বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাফিজ জাকারিয়া বলেন, "পাকিস্তানকে অভ্যাসগতভাবে দোষারোপ করছে ভারত। পাকিস্তান একটি শান্তিপ্রিয় দেশ।"

নাফিজ জাকারিয়া কাশ্মীরে ভারতের ‘নৃশংসতা’র নিন্দা জানিয়ে এ ব্যাপারে জাতিসংঘের দৃষ্টি আকর্ষণ করেন। সেই সঙ্গে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাগুলোকে ভারতনিয়ন্ত্রিত কাশ্মীর পরিদর্শনের আহ্বান জানিয়ে তিনি বলেন, জাতিসংঘে পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ কাশ্মীরে ভারতের ‘মানবাধিকার লঙ্ঘনের’ প্রমাণ উপস্থাপন করেছেন।

আপনার মন্তব্য

আলোচিত