সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক

২৩ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:৩০

বাংলাদেশে জঙ্গি হামলার পরিকল্পনা করছিলেন সেই ব্যবসায়ী

জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগে মালয়েশিয়ায় গ্রেপ্তারের পর দেশে ফেরত পাঠানো সেই বাংলাদেশি দেশে সন্ত্রাসী হামলার পরিকল্পনা করছিলেন। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) মালয়েশিয়ার দ্য স্টার অনলাইনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

আইএসসহ আন্তর্জাতিক জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে বাংলাদেশসহ তিনটি দেশের তিনজন নাগরিককে গ্রেপ্তার করে সম্প্রতি নিজ নিজ দেশে ফেরত পাঠায় মালয়েশিয়া।

মালয়েশিয়ার পুলিশ জানায়, ৩৭ বছর বয়সী ওই রেস্তোরাঁ ব্যবসায়ী বাংলাদেশিকে গত ১৯ আগস্ট গ্রেপ্তার করা হয়। গত ২ সেপ্টেম্বর তাঁকে দেশে ফেরত পাঠানো হয়।

দ্য স্টার অনলাইনের প্রতিবেদনে বলা হয়, ওই বাংলাদেশি মালয়েশিয়ার পর্যটনকেন্দ্র বুকিত বিনতাংয়ে রেস্তোরাঁ চালাতেন। সেখানে গুলশান হামলায় জড়িত সন্দেহভাজন এক জঙ্গির সঙ্গে তাঁর সাক্ষাৎ হয়েছিল। ওই জঙ্গির নাম আন্দালিব আহমেদ। ওই বাংলাদেশি ব্যবসায়ী তাঁর দেশের (বাংলাদেশের) আরও অনেকের সঙ্গে নিয়মিত বৈঠক করতেন। মালয়েশিয়ার পুলিশ মনে করছে, তিনি বাংলাদেশে হামলার পরিকল্পনা করছিলেন।

প্রতিবেদনে আন্দালিব সম্পর্কে বলা হয়, মালয়েশিয়ায় মোনাশ ইউনিভার্সিটিতে পড়তেন আন্দালিব। ২০১২ থেকে ২০১৫ সাল পর্যন্ত মালয়েশিয়ায় ছিলেন। পরে তুরস্কের ইস্তাম্বুলে চলে যান।

আপনার মন্তব্য

আলোচিত