সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক

১২ অক্টোবর, ২০১৬ ১৩:৩১

‘এক এক সময় যুদ্ধ অবধারিত হয়ে যায়’ পাকিস্তানকে মোদীর হুঁশিয়ারি

পাক নিয়ন্ত্রিত কাশ্মীরে ভারতীয় সেনাবাহিনীর সার্জিক্যাল স্ট্রাইকের পরে এই প্রথমবারের মতো সন্ত্রাসবাদের বিরুদ্ধে ভারতের অবস্থান নিয়ে প্রকাশ্যে মুখ খুললেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ।

সন্ত্রাসবাদকে মানবতার শত্রু হিসেবে আখ্যায়িত করে পাকিস্তানকে হুঁশিয়ারি দিলেন নরেন্দ্র মোদী। লাখনাউতে রাবণ বধের অনুষ্ঠানে তিনি বলেন, ‘এক এক সময় পরিস্থিতি এমন দাঁড়ায় যে যুদ্ধটাই অবধারিত হয়ে যায়।’ সন্ত্রাসবাদের বিরুদ্ধে যুদ্ধ অব্যাহত রাখার বার্তা দেওয়া ছাড়াও পাকিস্তানকে সতর্ক করেছেন তিনি। তিনি আরো বলেন, যে দেশগুলি সন্ত্রাসীদের প্রশ্রয় দিচ্ছে, তারাও শাস্তি পাবে।

মঙ্গলবার (১১ অক্টোবর) নিজের বক্তব্যে ভারতের সার্জিক্যাল স্ট্রাইকের ব্যাপারে সরাসরি কিছু না বললেও ঘুরিয়ে  ভারতীয় সেনাবাহিনীর এই পদক্ষেপের কারণ ব্যাখ্যা করলেন মোদী। বুঝিয়ে দিয়েছেন, একের পর এক সন্ত্রাসবাদী হামলার পরে বাধ্য হয়েই ভারতকে চূড়ান্ত পদক্ষেপ নিতে হচ্ছে। ভবিষ্যতেও যে ভারত এই ধরনের পদক্ষেপ গ্রহণে পিছপা হবে না, তাও বুঝিয়ে দিয়েছেন তিনি। একই সঙ্গে পাকিস্তানকেও হুঁশিয়ারি দিয়েছেন মোদী। কারণ, সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে দেশের মধ্যে তো বটেই, আন্তর্জাতিক ক্ষেত্রেও সমর্থন পেয়েছে ভারত। ফলে উত্তরপ্রদেশে আগামী বছর যে বিধানসভা নির্বাচন রয়েছে, তার রাজধানী লাখনাউয়ের মাটি থেকে পাকিস্তান এবং সন্ত্রাসবাদের বিরুদ্ধে সুর চড়ানোর মতো সুযোগ হাতছাড়া করেননি মোদী। রাবণ বধের অনুষ্ঠানে সন্ত্রাসবাদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেন তিনি।

প্রথম প্রধানমন্ত্রী হিসেবে লাখনাউতে ঐতিহাসিক আইশবাগের রামলীলার অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

সূত্র: এবেলা

আপনার মন্তব্য

আলোচিত