সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক

০১ জানুয়ারি, ২০১৭ ২৩:৫০

যুক্তরাজ্যে রাসায়নিক হামলা করতে পারে আইএস

ইসলামিক স্টেট (আইএস) যুক্তরাজ্যে বড় ধরনের হামলা চালাতে চাচ্ছে বলে সতর্ক করে দিয়েছেন ব্রিটিশ নিরাপত্তামন্ত্রী বেন ওয়ালেস। এ হামলায় আইএস রাসায়নিক অস্ত্র ব্যবহার করতে পারে মন্তব্য করে তিনি জানান, সিরিয়া এবং ইরাকে আইএস রাসায়নিক অস্ত্র ব্যবহার করছে বলে প্রতিবেদন আছে তাদের কাছে।

নিরাপত্তামন্ত্রী বেন ওয়ালেস ইউরোপের পুলিশ সংস্থা ইউরোপোলের সাম্প্রতিক একটি প্রতিবেদন তুলে ধরে সম্ভাব্য ওই রাসায়নিক হামলার সতর্কতা দেন। এই ব্রিটিশ মন্ত্রী দেশটির গণমাধ্যম সানডে টাইমসকে বলেন, নিশ্চিতভাবেই সন্ত্রাসী গোষ্ঠীটির লক্ষ্য বড় ধরনের নাশকতা চালানো। যত বেশি লোকের সম্ভব ক্ষতি করতে চায় তারা।

‘জনগণের ওপর রাসায়নিক অস্ত্র ব্যবহারে তাদের নৈতিক কোনো বাধা নেই। তারা পারলে এই দেশে হামলা চালাতো। ইরাক এবং সিরিয়ায় তাদের রাসায়নিক অস্ত্র ব্যবহারের প্রতিবেদন আমরা দেখেছি। তারা ইউরোপে তা করতে চাচ্ছে বলেও মনে হচ্ছে’ বলে মতামত প্রকাশ করেন ব্রিটিশ মন্ত্রী।

‘আমাদের মধ্যে বিশ্বাসঘাতক আছে। নিজেদের মধ্যকার শত্রুদের ব্যাপারে আমাদের সজাগ থাকতে হবে’ জানিয়ে ওয়ালেস বলেন, অন্য সন্ত্রাসী সংগঠন, রাশিয়া এবং সাইবার হামলাকারীদের ব্যাপারেও সতর্ক থাকতে হবে। ব্রিটিশ সরকার, সেনাবাহিনী এবং ব্যবসায়ীদের মধ্যে তারা লোক তৈরির চেষ্টা করছে বলেও মন্তব্য করেন বেন ওয়ালেস। সূত্র: দ্য গার্ডিয়ান

আপনার মন্তব্য

আলোচিত