সিলেটটুডে আন্তর্জাতিক ডেস্ক

০৮ আগস্ট, ২০১৭ ১০:০৩

মালয়েশিয়ায় সন্ত্রাসবিরোধী অভিযানে বাংলাদেশিসহ আটক ৪০০

ছবি : বিবিসি অনলাইন

মালয়েশিয়ায় সন্ত্রাসবিরোধী অভিযানে বাংলাদেশিসহ ৪০০ জনকে আটক করা হয়েছে।

দেশটির রাজধানী কুয়ালালামপুরে সোমবার (৭ আগস্ট) সিরিজ অভিযানে আটক করা ৪০০ জনের মধ্যে অধিকাংশই বাংলাদেশ, ভারত ও পাকিস্তানের নাগরিক।

গ্রেপ্তারকৃতদের কাছ থেকে ভুয়া পাসপোর্ট তৈরির মেশিন ও মালয়েশিয়ার অভিবাসনসংক্রান্ত নথিপত্র জব্দ করা হয়েছে। এ ছাড়া বিভিন্ন অবৈধ কাগজপত্রও পাওয়া গেছে তাদের কাছে।

সাউথইস্ট এশিয়ান গেমস উপলক্ষে কুয়ালালামপুরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বিভিন্ন পয়েন্টে তল্লাশিচৌকি বসিয়ে নজরদারি করা হচ্ছে।

সোমবার সন্ত্রাসবিরোধী অভিযানের সময় ঘরের দরজা ভেঙে ভিতরে পরেশ করে অনেককে আটক করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতদের হাতকড়া পরিয়ে বাসে তোলে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ স্টেশনে নেওয়া হয়।

কর্তৃপক্ষ জানিয়েছে, অভিযানে সেসব লোককে তারা টার্গেট করেছে, যাদের পাসপোর্ট নেই অথবা ভুয়া কাগজপত্র নিয়ে মালয়েশিয়ায় অবস্থান করছে এবং ইরাক ও সিরিয়ার জঙ্গিগোষ্ঠীর সঙ্গে যাদের সম্পর্ক আছে।

পুলিশের সন্ত্রাসবিরোধী শাখার কর্মকর্তা আয়ুব খান মাইদিন পিচাই ফ্রি মালয়েশিয়া টুডে-কে বলেছেন, ‘যারা সন্ত্রাসে যুক্ত- বিশেষ করে সিরিয়ায় সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত রয়েছে, আমরা সেসব বিদেশিদের শনাক্ত করব এবং তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।’

কর্মকর্তারা রেডিও অ্যাকটিভ ডিভাইস শনাক্তের মেশিন নিয়ে তল্লাশি চালায়। তবে কারো কাছ থেকে এ ধরনের ডিভাইস পাওয়া যায়নি।

তথ্যসূত্র : বিবিসি অনলাইন।

আপনার মন্তব্য

আলোচিত