সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক

১৫ সেপ্টেম্বর, ২০১৭ ১৫:৪০

লন্ডনে পাতাল রেলে বিস্ফোরণ

দক্ষিণ-পশ্চিম লন্ডনের একটি পাতাল রেলে স্টেশনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) সকালে তীব্র বিস্ফোরণে লন্ডনের ভূগর্ভস্থ পার্সনস গ্রিন রেল স্টেশন কেঁপে উঠে। ব্যস্ত সময়ে স্টেশনে বিস্ফোরণে আহত হয়েছেন একাধিক যাত্রী।

খবরে বলা হয়, শুক্রবার স্থানীয় সময় সকাল ৮টা ২০ মিনিটের দিকে ভূগর্ভ রেলকামরার ভেতরে একটি সাদা রঙের কৌটায় আচমকা বিস্ফোরণ ঘটে।  বিস্ফোরণের উত্তাপে বেশ কয়েকজন শরীর ঝলসে গিয়েছে।

শুক্রবার সকালে যাত্রীরা তখন কাজে যাওয়ার জন্য ট্রেন ধরতে এসেছিলেন। স্টেশনে থিক থিক করছিল ভিড়। ডিস্ট্রিক্ট লাইনের একটি ট্রেন পার্সন্স গ্রিন স্টেশনে এসে থামে। ট্রেনটি স্টেশন ছাড়ার ঠিক আগের মুহূর্তেই একটি কামরায় বিকট শব্দ হয়। তত ক্ষণে চিৎকার-চেঁচামেচি, আর্তনাদে ভরে ওঠে স্টেশন চত্বর। আতঙ্কে লোকজন দৌড়তে শুরু করে দেয়।

স্কটল্যান্ড ইয়ার্ডের তরফে পার্সনস গ্রিন ভূগর্ভ স্টেশনে বিস্ফোরণের কথা স্বীকার করা হয়েছে। তবে এই ঘটনায় কারও প্রাণ সংশয় হয়নি। এটি জঙ্গি হামলা কিনা পুলিশ এই বিষয়ে এখনো নিশ্চিত করেনি।

ঘটনার পরই পুরো এলাকা ঘিরে ফেলে পুলিশ। আহতদের চিকিৎসায় চিকিৎসকদের একটি দল পাঠানো হয়েছে সেখানে। ঘটনাস্থলে পৌঁছে গেছে অ্যাম্বুলেন্সও। শুরু হয়েছে উদ্ধারকাজ। মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে আর্লস কোর্ট এবং উইম্বলডনের মধ্যে রেল চলাচল আপাতত বন্ধ রাখা হয়েছে। অন্য পথ দিয়ে যাত্রীদের বার করা হচ্ছে। বিস্ফোরণের তীব্রতা খুব বেশি ছিল না পুলিশ জানিয়েছে।

তথ্যসূত্র: বিবিসি।

আপনার মন্তব্য

আলোচিত