আন্তর্জাতিক ডেস্ক

২২ আগস্ট, ২০১৮ ১৫:২৫

মুম্বাইয়ে বহুতল ভবনে আগুন, নিহত ৪

ভারতের সেন্ট্রাল মুম্বাইয়ের একটি বহুতল আবাসিক ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় ৪ জনের মৃত্যু ঘটেছে। এ ঘটনায় আহত হয়েছেন ১৬ জন। নিহতদের মধ্যে একজন বৃদ্ধাও রয়েছেন।

বুধবার (২২ আগস্ট)  ব্যস্ত পারেল এলাকার ক্রিস্টাল টাওয়ার ভবনে আগুন লাগে। ভবনের অনেকেই প্রাণ বাঁচাতে ভবনের ওপরের তলাগুলোতে আশ্রয় নেন। পরে উদ্ধারকারী দল এসে ক্রেনে করে তাদের নিরাপদে নামিয়ে আনে। ইতিমধ্যে আগুনও নিয়ন্ত্রণে আনেন অগ্নিনির্বাপক কর্মীরা।

আগুন লাগার পর ধোঁয়ার কুণ্ডলী বের হতে থাকে ভবন থেকে। সকাল সাড়ে ৮টার দিকে ফায়ার ব্রিগেড আগুনের খবর পায়। পারেলের হিন্দমাতা সিনেমা'র কাছেই অবস্থিত ক্রিস্টাল টাওয়ার নামের এই বহুতল অ্যাপার্টমেন্ট ভবন। এতে শতাধিক মানুষের বাস রয়েছে। ১৭ তলা ভবনের ১২ তলা থেকে আগুন বেরিয়ে আসতে দেখা যায়। বিপদগ্রস্তরা দ্রুত গতিতে ওপরের দিকে উঠতে থাকেন। প্রচুর ধোঁয়া উৎপন্ন হয়। মানুষজন মূলত সিঁড়িতে আটকে পড়ে।

পরে সময়মতো ফায়ার ব্রিগেড এসে সবাইকে উদ্ধার করে এবং আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ইতিমধ্যে আগুন লাগার কারণ অনুসন্ধান করা হচ্ছে। ভবনটিকে অনিরাপদ হিসেবে ঘোষণা দিয়ে সবাইকে সরিয়ে নেয়া হচ্ছে। এ ভবনে আগুন নেভানোর স্বয়ংক্রিয়ব্যবস্থা কাজ করে না।

আহতদের শহরের কেএম হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত